নানা আয়োজনে শাবিতে মহান বিজয় দিবস উদযাপন

নানা আয়োজনের মধ্যে দিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) মহান বিজয় দিবস ২০২২ উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে বর্ণিল সাজে সাজানো হয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন, একাডেমিক ভবন, আবাসিক হলসহ পুরো ক্যাম্পাসকে।

এ উপলক্ষে শুক্রবার (১৬ ডিসেম্বর) সকাল সাড়ে ৭ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন- ১ এর সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুরু হয়। পতাকা উত্তোলন শেষে সকাল ৭টা ৫০ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে এবং সকাল সাড়ে আটটায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য।

পরবর্তীতে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা শহিদ মিনার ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর বিজয় শোভাযাত্রা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এসময় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, শহীদ বুদ্ধিজীবী ও মহান বিজয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. আখতারুল ইসলাম, বিভিন্ন অনুষদের ডিন, সিন্ডিকেট সদস্য, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক, প্রক্টর, বিভাগীয় প্রধান, হল প্রভোস্ট, দপ্তর প্রধানসহ শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

উপাচার্যের শ্রদ্ধাঞ্জলি শেষে সকাল সাড়ে নয়টায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে গোলচত্বর থেকে একটি বিজয় শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু চত্ত্বরে এসে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

এরপর সকাল ১০টায় একাডেমিক ভবন- ডি এ স্কুল ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে পুরষ্কার ও সার্টিফিকেট বিতরণ করা হয়। পরে সকাল ১১টায় হ্যান্ডবল গ্রাউন্ডে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও সদস্যদের নিয়ে ক্রীড়া প্রতিযোগিতা ও বিকাল ৩টায় মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।