নাইজেরিয়ার বিপক্ষে দেখা যাবে না রোনালদোকে

বিশ্বকাপের মঞ্চে নামার আগে জাতীয় দলের হয়ে প্রস্তুতি ম্যাচে খেলতে পারবেন না ক্রিস্তিয়ানো রোনালদো। পেটের পীড়ায় দলের সবশেষ অনুশীলনেও ছিলেন না পর্তুগাল অধিনায়ক।

প্রধান কোচ ফের্নান্দো সান্তোস বুধবার (১৬ নভেম্বর) জানান, বিশ্বকাপের আগে নাইজেরিয়ার বিপক্ষে শেষ প্রস্তুতি ম্যাচে রোনালদোকে ছাড়াই খেলবে তার দল। লিসবনে খেলা শুরু হবে বাংলাদেশ সময় বৃহস্পতিবার (১৭ নভেম্বর) রাত পৌনে ১টায়। এই ম্যাচের পর কাতার যাবে পর্তুগাল দল।

জাতীয় দলে যোগ দেওয়ার আগে এক টিভি সাক্ষাৎকারে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড সম্পর্কে নিজের ক্ষোভ উগড়ে দিয়েছেন রোনালদো। বিশ্বকাপের চেয়ে এই প্রসঙ্গ নিয়েই বেশি আলোচনায় আছেন তিনি। এর পাশাপাশি জাতীয় দলের হয়ে সবশেষ তিন ম্যাচে তার গোল না পাওয়া নিয়েই কিছু কিছু কথাই হচ্ছে।

সান্তোস জানালেন, এসব নিয়ে মোটেও চিন্তত নন তিনি। তিনি বলেন, এক মাস আগের ব্যাপারে কথা না বলি, আমরা বর্তমান নিয়েই থাকি। সবশেষ চার ম্যাচে রোনালদো ছিল। আমি যা মনে করি, সে-ও দলের আর সবার মতোই একজন। ক্রিস্তিয়ানোসহ সবাই এখানে এসেছে নিজেদের মান দেখানোর এবং পর্তুগালকে বিশ্ব চ্যাম্পিয়ন করার দারুণ ক্ষুধা নিয়ে। এ নিয়ে আমার মনে কোনো সংশয় নেই।

আগামী ২৪ নভেম্বর ঘানার বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলবে রোনালদোর পর্তুগাল। ‘এইচ’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ উরুগুয়ে ও দক্ষিণ কোরিয়া।