নলুয়া হাওরে নৌকাডুবিতে বৃদ্ধার মৃত্যু, নাতবউ নিখোঁজ

প্রতিকী ছবি

সুনামগঞ্জের নলুয়া হাওরে নৌকাডুবিতে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে জগন্নাথপুর উপজেলা সদর  থেকে দিরাই উপজেলার কালদর গ্রামে ফেরার পথে নলুয়া হাওরে এ ঘটনা ঘটেছে।

নিহত বৃদ্ধা রহিমা বিবি (৭৫) দিরাই উপজেলার জগদল ইউনিয়নের কালধর গ্রামের মরহুম আব্দুল কাদিরের স্ত্রী। এ ঘটনায় নিহত রহিমা বিবির নাতবউ মল্লিকা বেগম (৩৩) নিখোঁজ রয়েছেন। দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইখতিয়ার উদ্দিন চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার বিকেলে জগন্নাথপুর উপজেলা থেকে ছয়জন যাত্রী নিয়ে একটি ইঞ্জিনচালিত নৌকা দিরাই উপজেলার কালধর গ্রামের উদ্দেশ্যে রওয়ানা দেয়। পথে নলুয়া হাওরে ঢেউয়ের কবলে পড়ে নৌকাটি হঠাৎ ডুবে যায়। এ সময় নৌকায় থাকা ৬জন যাত্রীর মধ্যে চারজনকে স্থানীয় লোকজন জীবিত অবস্থায় উদ্ধার করেন। পরে অনেক খোঁজাখুঁজির পর বৃদ্ধা রহিমা বিবির মরদেহ উদ্ধার করা হয়। তবে রাত ১০টা পর্যন্ত নিখোঁজ মল্লিকা বেগমের কোনো সন্ধান মিলেনি।

শুক্রবার রাত ১০টা পর্যন্ত ফায়ার সার্ভিসের ডুবুরি দল, পুলিশ ও স্থানীয় লোকজন নিখোঁজ মল্লিকার সন্ধানে উদ্ধার অভিযান পরিচালনা করেছেন। কিন্তু কোনো সন্ধান পাওয়া যায়নি।

জগদল ইউপি চেয়ারম্যান হুমায়ুন রশীদ লাভলু জানান, নৌকাডুবির ঘটনায় এক বৃদ্ধার মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া নিখোঁজ মল্লিকা বেগমের কোনো সন্ধান পাওয়া যায়নি।

দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, নৌকাডুবিতে এক নারীর মরদেহ উদ্ধার করা হয়েছে। ঘটনাস্থলটি জগন্নাথপুর থানা এলাকায় হওয়ায় উদ্ধারকৃত মরদেহ জগন্নাথপুর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আজিজুর রহমান বলেন, নৌকাডুবিতে নিহত বৃদ্ধার মরদেহ তার স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। অপর নিখোঁজ নারীকে উদ্ধারের চেষ্টা চলছে।