নবীগঞ্জে শাখা-সিঁদুর পরে মন্দিরে চুরি, আটক ২

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার গোবিন্দ জিউর আখড়া প্রাঙ্গণে চলছিল শ্রীশ্রী অনুকূল চন্দ্রের ১৩৫তম জন্মোৎসব। সবাই যখন পূজায় মগ্ন, তখন শাখা-সিঁদুর পরে চুরি করতে ঢোকেন ছমিরুন আক্তার (২৪) ও রেখা বেগমসহ (৩০) চার নারী। ওই সময় হাতেনাতে দুজনকে আটক করেন ভক্তরা। তবে বাকি দুজন পালিয়ে যান।

শনিবার (১১ ফেব্রুয়ারি) বিকেলে এ ঘটনা ঘটেছে।

নবীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) বিজয় দেব জানান, আটকের পর প্রথমে ছমিরুন ও রেখা নিজেদের হিন্দু ধর্মাবলম্বী হিসেবে পরিচয় দিলেও পরে স্থানীয়দের ব্যাপক জিজ্ঞাসাবাদের মুখে তারা আসল পরিচয় স্বীকার করতে বাধ্য হন।

জানা গেছে, তাদের বাড়ি নাসিরনগর উপজেলার ধরমণ্ডল ও মাধবপুর উপজেলার নোয়াগাঁও গ্রামে। পরে স্থানীয়রা তাদের পুলিশের হাতে তুলে দেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে শাখা-সিঁদুর পরে চুরি করার কথা পুলিশের কাছে স্বীকার করেছেন তারা।

স্থানীয়রা জানান, হিন্দু সম্প্রদায়ের শ্রীশ্রী অনুকূল চন্দ্রের ১৩৫তম জন্মোৎসব উপলক্ষে শনিবার ছিল তার পূজা। পৌর এলাকার গোবিন্দ জিউর আখড়া প্রাঙ্গণে এ উপলক্ষে অনেক ভক্তের সমাগম হয়। ধর্মীয় অনুষ্ঠান চলাকালে ছমিরুন ও রেখাসহ একটি সংঘবদ্ধ চোর চক্রের নারী সদস্যরা শাখা-সিঁদুর পরে ওই মন্দিরে ঢোকেন। এরপর একাধিক নারীর স্বর্ণালংকার চুরি করেন তারা। একপর্যায়ে ধরা পড়েন ছমিরুন ও রেখা।

এ বিষয়ে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ডালিম আহমেদ জানান, ওই নারীদের পুলিশি হেফাজতে রাখা হয়েছে। লিখিত অভিযোগের ভিত্তিতে এ বিষয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।