নবীগঞ্জে বেড়েছে চুরি, সিসি ক্যামেরা স্থাপনের দাবি

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার পৌর শহরে একের পর এক চুরির ঘটনা বেড়েই চলেছে। চুরি আতঙ্কে আতঙ্কিত শহরবাসী। বিশেষ করে পৌরবাসীর রাতের ঘুম হারাম করে দিয়েছে যানবাহন চোর চক্র।

চোরের উপদ্রপ বেড়েছে বেশ কিছুদিন ধরে। এতে করে শহরবাসী রয়েছেন আতঙ্কে। কিন্তু যার যানবাহন বা যে বাড়িতে চুরি হচ্ছে সেই মালিকের পক্ষ থেকে থানায় অভিযোগ করা হচ্ছে না বিধায় পুলিশও চুরির ঘটনা নিয়ে কিছু করতে পারছে না। এমন তথ্য পাওয়া গেছে পুলিশ ও এলাকাবাসীর কাছ থেকে।

নবীগঞ্জ শহর ও শহরতলীর জনগণের জান-মালের নিরাপত্তায় আইন-শৃঙ্খলা বাহিনী তৎপর থাকলেও শহরে চুরি, ডাকাতি, ছিনতাই রোধ করা সম্ভব হচ্ছে না বলে মন্তব্য করেছেন সচেতন মহলের লোকজন। নবীগঞ্জ শহরের নতুন বাজার মোড়, থানা পয়েন্টে, মধ্যবাজার, হাসপাতাল রোড, শেরপুর রোড ও ওসমানী রোডে সিসি ক্যামেরার আওতায় আনা হলে পৌর শহরে ইভটিজিং, মাদক, চুরি, ডাকাতিসহ সব ধরনের অপরাধ নির্মূল করা সম্ভব হবে বলে মনে করছেন তারা। তাদের মতে, সিসি ক্যামেরায় যদি কোনো কিছু ধরা পড়ে তাহলে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা যাবে এবং সিসি ক্যামেরা স্থাপন হলে শহরের আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ পুলিশের পক্ষে অনেক সহজ হবে।

সম্প্রতি শহর থেকে অনেক মোটরসাইকেল চুরি হচ্ছে জানিয়ে ভুক্তভোগীরা নবীগঞ্জ পৌর শহরকে সিসি ক্যামেরার আওতায় আনার জন্য পৌর কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন।

স্থানীয় বাসিন্দা প্রিতম দেব বলেন, সিসি ক্যামেরা স্থাপন হলে যেকোনো অপরাধ ও অপরাধীকে সহজেই শনাক্ত করা যাবে। যার ফলে মানুষের মধ্যে অপরাধ প্রবণতা অনেকটা কমে যাবে। তাই পৌর কর্তৃপক্ষের উদ্যোগে সিসি ক্যামেরা স্থাপন করা উচিত বলে আমি মনে করি।