নবীগঞ্জে বীর মুক্তিযোদ্ধা শিশু পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন

মহান মুক্তিযুদ্ধের সংগঠক বীর মুক্তিযোদ্ধা দেওয়ান ফরিদ গাজীর স্মরণে হবিগঞ্জের নবীগঞ্জে বীর মুক্তিযোদ্ধা শিশু পার্কের নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।

মঙ্গলবার (১৬ আগস্ট) দুপুরে ভিত্তিপ্রস্তর স্থাপন করেন হবিগঞ্জ-১ (নবীগঞ্জ–বাহুবল) আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ (মিলাদ গাজী)।

এ উপলক্ষে দুপুর সাড়ে ১২টায় উপজেলা পরিষদের মাঠে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহি উদ্দিনের সভাপতিত্বে ও পজিপ কর্মকর্তা সাকিল আহমেদের পরিচালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংসদ গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উত্তম কুমার দাশ, পৌর মেয়র ছাবির আহমেদ চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট গতি গোবিন্দ দাশ, নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ডালিম আহমেদ, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাদেক হোসেন, কৃষি কর্মকর্তা এ কে এম মাকসুদুল আলম, পল্লী বিদ্যুৎতের ডিজিএম আলীবর্দী খাঁন সুজন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি অধ্যাপক মুজিবুর রহমান, মুক্তিযোদ্ধা জালাল সিদ্দিকী, মুর্শেদুজ্জামান মুর্শেদ, মুক্তিযোদ্ধা সামছুদ্দিন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কাজী ওবায়দুল কাদের হেলাল ও সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ মিলু।

এছাড়া বক্তব্য দেন উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি দুলাল চৌধুরী, সদর ইউনিয়নের চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিব প্রমুখ।

প্রধান অতিথি সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ বলেন, মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। তাঁরা নিজের এবং পরিবারের কথা চিন্তা না করে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন। তাঁদের এই আত্মদানের বিনিময়েই পেয়েছি আমরা স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। এই সূর্যসন্তানদের সম্মানে কিছু করতে পারলে আমার বাবা প্রয়াত সংসদ সদস্য, মা, মাটি ও মানুষের নেতা দেওয়ান ফরিদ গাজীর প্রতি সম্মান জানানো হবে। কারণ তিনি ছিলেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক।

তিনি বলেন, এই শিশু পার্ক নির্মাণে ভারত সরকার সোয়া এক কোটি টাকা দেবে। যদি ৩/৪ কোটি টাকাও লাগে, সেই টাকাও তারা দেবে। এখন আমাদের করণীয় সুন্দর একটি পরিকল্পনা। এজন্য সবার সহযোগিতা কামনা করছি।

পরে প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা শিশু পার্কের নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।