নবীগঞ্জে বিট পুলিশিং মতবিনিময় সভা অনুষ্ঠিত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে হবিগঞ্জ জেলার নবীগঞ্জে বিট পুলিশিং মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৭ ডিসেম্বর) সকালে উপজেলার ঢাকা- সিলেট মহাসড়কের আউশকান্দি রশিদিয়া পাবলিক উচ্চ বিদ্যালয় ও কলেজ ক্যাম্পাসে এর মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুক আলীর সভাপতিত্বে ও নবীগঞ্জ থানার এস আই জাহাঙ্গীর আলমের পরিচালনায় উক্ত মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, সিলেট রেঞ্জ ডিআইজি কার্যালয়ের পুলিশ সুপার (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স) মোঃ জেদান আল মুসা।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, হবিগঞ্জ বাহুবল সার্কেলের সহকারী পুলিশ সুপার আবুল খায়ের, নবীগঞ্জ থানার ওসি (অপারেশন) দিলীপ কান্ত নাথ, আউশকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: দিলাওর হোসেন, আউশকান্দি রশিদিয়া পাবলিক উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রধান শিক্ষক লুৎফর রহমান প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার মোঃ জেদান আল মুসা বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে যাতে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা বা নাশকতা কেউ ঘটাতে না পারে, সেদিকে সবাইকে সর্তক থাকতে হবে। এমনকি ভোট কেন্দ্রে শান্তিপূর্ণ ভাবে ভোটাররা তাদের ভোট দিতে পারেন সেদিকেও খেয়াল রাখতে হবে৷

তিনি আরো বলেন, বিট পুলিশিং সেবার মাধ্যমে মানুষ উপকৃত হচ্ছেন, দেশের প্রতিটি থানায় বিট পুলিশিং সেবা কার্যক্রম চালু করার মধ্য দিয়ে পুলিশের সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে যাচ্ছে। এ সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে যাওয়ায় প্রতিটি ইউনিয়নে সাধারণ মানুষ উপকৃত হচ্ছেন। পাশাপাশি থানায় এসে সাধারণ মানুষ সেবা পাচ্ছেন কিনা সে বিষয়েও আমরা নিয়মিত মনিটরিং করে যাচ্ছি।

তিনি বলেন, আপনাদের সন্তান কোথায় যাচ্ছে, কি করছে, তা সব সময় খোঁজ খবর রাখতে হবে। শুধু স্কুল, কলেজ বা মাদ্রাসায় পাঠালেই হবে না। তারা সঠিক ভাবে শিক্ষা প্রতিষ্ঠানে যাচ্ছে কি না তারও খোঁজ খবর রাখতে হবে। সমাজে শান্তি শৃঙ্খলা বজায রাখতে হলে একা সম্ভব নয়। সবাই মিলে সন্ত্রাস, মাদক ও রাষ্ট্র বিরোধী কাজে যারা জড়িত তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে। এতে আপনাদের সকলের সহযোগিতা প্রয়োজন৷