নবীগঞ্জে পুলিশের মামলায় বিএনপির ৪ নেতা কারাগারে

হবিগঞ্জের নবীগঞ্জে উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শিহাব আহমেদ চৌধুরীসহ চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার (১৬ নভেম্বর) বিকেলে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেপ্তার অন্যরা হলেন- সদর ইউনিয়ন বিএনপি সভাপতি এনাম উদ্দিন, নবীগঞ্জ পৌর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম-আহ্বায়ক মকবুল হোসেন চৌধুরী ও দেবপাড়া ইউনিয়ন শ্রমিক দলের সভাপতি বকুল মিয়া।

পুলিশ জানায়, গত মঙ্গলবার দিনগত রাতে সরকারবিরোধী কার্যক্রম করার লক্ষ্যে বিএনপি নেতাকর্মীরা নবীগঞ্জ শহরতলীর হাজারী কমিউনিটি সেন্টারের সামনে সমবেত হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে বিএনপি নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন ও ককটেল বিস্ফোরণ ঘটান। এতে এসআই গৌতমসহ কয়েকজন আহত হন। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়।

এসময় ঘটনাস্থল থেকে শিহাব আহমেদ চৌধুরীসহ চারজনকে গ্রেপ্তার করে পুলিশ। তিনটি অবিস্ফোরিত ককটেলও উদ্ধার করা হয়।

এ ঘটনায় নবীগঞ্জ থানার এসআই গৌতম কুমার সাবেক এমপি শেখ সুজাত মিয়াকে প্রধান আসামি করে ৩৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১২০ জনের বিরুদ্ধে পুলিশের ওপর হামলা ও বিস্ফোরক আইনে একটি মামলা করেন। উক্ত মামলায় আটক চারজনকে গ্রেপ্তার দেখিয়ে বুধবার বিকেলে কারাগারে পাঠানো হয়।

বিএনপির কেন্দ্রীয় সদস্য ও সাবেক এমপি শেখ সুজাত মিয়া বলেন, ১৯ নভেম্বর অনুষ্ঠিতব্য সিলেট বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে নেতাকর্মী ও সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি করতে মিথ্যা-বানোয়াট মামলা করা হয়েছে। আমাদের দলের চারজনকে নিজ নিজ বাসা থেকে গ্রেপ্তার করা হয়েছে। আমি ওই রাতে আমার বাসায় ঘুমিয়ে ছিলাম। পুলিশ মামলায় যে ঘটনা উল্লেখ করেছে এ ধরণের কোনো ঘটনা ঘটেনি।

নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ডালিম আহমেদ বলেন, অন্য আসামিদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত আছে।