নবীগঞ্জে ‘চাঞ্চল্যকর’ হত্যা মামলার পলাতক আসামি গ্রেপ্তার

হবিগঞ্জ জেলার নবীগঞ্জ থেকে চাঞ্চল্যকর আবুল খায়ের চৌধুরী সোয়েব হত্যা মামলার এজাহার নামীয় ১ পলাতক আসামি আসামি মোমশেদ আলী (৩৮)কে গ্রেপ্তার করেছে র‍্যাব।

শুক্রবার (০৯ সেপ্টেম্বর) র‍্যাব-৯ শায়েস্তাগঞ্জ ক্যাম্পের একটি দল নবীগঞ্জ অভিযান চালিয়ে বাহুবল মডেল থানায় হত্যা মামলা দায়েয়ের ২৪ ঘন্টার মধ্যে তাকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত আসামি হবিগঞ্জের বানিয়াচং উপজেলার দৌলতপুর, কুটিবাড়ী এলাকার মো. শকত আলীর ছেলে।

বিষয়টি নিশ্চিত করেছেন, র‍্যাব-৯ এর এএসপি (মিডিয়া অফিসার) আফসান-আল-আলম।

তিনি জানান, গত ০৬ সেপ্টেম্বর ভিকটিম আবুল খায়ের চৌধুরী সোয়েব পারিবারিক কবর জিয়ারতের জন্য গ্রামের বাড়ি গেলে বিকাল ৪টার দিকে পূর্ব শত্রুতার জের ধরে দুস্কৃতিকারীরা পূর্ব পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে বাহুবল মডেল থানাধীন বাদীর নিজবাড়ী সাইছাশংকরপুর গ্রামের ফারুক মিয়ার পুকুরঘাটে তাকে ধারালো অস্ত্রশস্ত্র দিয়ে এলোপাথাড়ি কুপীয়ে খুন করে। চাঞ্চল্যকর এ ঘটনাটি দেশব্যাপী ঝড় তুলে।

এ ঘটনায় আবুল খায়ের চৌধুরী সোয়েবের মা বাদী হয়ে গত ০৯ সেপ্টেম্বর ২০২২ এজাহারনামীয় ০৭ জনসহ অজ্ঞাতনামা আরো ৩/৪জনের বিরুদ্ধে বাহুবল মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এর পরিপ্রেক্ষিতে গোয়েন্দা তৎপরতা জোরদার করে এবং ওইদিনই এজাহারনামী এক আসামিকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণ করার লক্ষ্যে আসামীকে হবিগঞ্জ জেলার মাধবপুর থানায় হস্তান্তর করা হয়েছে।

এদিকে ঘটনায় ব্যবহৃত আলামত উদ্ধার ও অন্যান্য পলাতক এবং অজ্ঞাতনামা আসামিদের গ্রেপ্তারের লক্ষ্যে নিজেদের গোয়েন্দা তৎপরতা ও অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন র‍্যাব-৯ এর এই মুখপাত্র।