নতুন কোষাধ্যক্ষ পেল সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি

সিলেটের ঐতিহ্যবাহী উচ্চশিক্ষাপ্রতিষ্ঠান সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে কোষাধ্যক্ষ পদে নিয়োগ পেয়েছেন বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ।

গত ২১ মার্চ মহামান্য রাষ্ট্রপতি এবং বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলরের অনুমোদনক্রমে শিক্ষা মন্ত্রণালয় এ নিয়োগ প্রদান করে। নিয়োগাদেশ পেয়ে প্রফেসর নিতাই চন্দ্র চন্দ গত ২৫ মার্চ বিশ্ববিদ্যালয়ে কোষাধ্যক্ষ পদে যোগদান করেন।

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে কোষাধ্যক্ষ পদে যোগদানের পূর্বে তিনি ঐতিহ্যবাহী সিলেট এমসি কলেজের অধ্যক্ষ হিসেবে অবসর নেন।

বর্ণাঢ্য ক্যারিয়ারের অধিকারী প্রফেসর নিতাই চন্দ্র চন্দ দেশের বিভিন্ন কলেজে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। তাঁর শিক্ষাজীবনও কৃতিত্বপূর্ণ। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে তিনি বিএসসি অনার্স ও মাস্টার্স উভয় পরীক্ষায় গণিত বিষয়ে প্রথম শ্রেণিতে প্রথম স্থান লাভ করেন। অধিকন্তু, তিনি শিক্ষাজীবনে চ্যান্সেলর অ্যাওয়ার্ড এবং কর্মজীবনে শ্রেষ্ঠ অধ্যক্ষ পদকে (সিলেট বিভাগ ২০১৮,২০১৯) ভূষিত হন।

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে যোগদানের মুহূর্তে তাঁকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করেন বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান রাজিব আহমদ এবং অন্যতম সদস্য শাহিদা ইয়াসমিন চৌধুরী।

এ সময় উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. শহীদুল্লাহ তালুকদার, মানবিক অনুষদের ডিন অধ্যাপক ড. আবুল ফতেহ ফাত্তাহ, আইন অনুষদের ডিন মাহমুদুল হাসান খান এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার নূসরাত মাহমুদ চৌধুরীসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রধান, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

উল্লেখ্য, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে গুনগত উচ্চশিক্ষা, গবেষণা এবং একবিংশ শতাব্দীর উপযোগী পাঠদান নিশ্চিতের লক্ষ্যে সম্প্রতি শিক্ষক নিয়োগ, অবকাঠামো উন্নয়নের পাশাপাশি একাডেমিক কার্যক্রমেও বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এছাড়া খুব শিগগির বিশ্ববিদ্যালয়ের কনভোকেশন আয়োজনের ব্যাপারেও প্রস্তুতি চলছে। বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে সকল মহলের সহযোগিতা কামনা করেছে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি কর্তৃপক্ষ।