নগরীর ৩৫ নং ওয়ার্ড সড়কের বেহাল দশা, সংস্কার দাবি

দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে পড়ে আছে মোহাম্মদপুর, সৈয়দপুর, জাহানপুর, রাস্তা। বেহাল দশায় দুর্ভোগে পড়েছেন হাজার হাজার মানুষ। ৩৫ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর রাস্তার কাজ ধরলেও কাজের কোনো অগ্রগতি নেই।

সিলেট সিটি করপোরেশনের ৩৫ নং ওয়ার্ড সৈয়দপুর, জাহানপুর, মোহাম্মদপুর, আলুরতলসহ বিভিন্ন স্থানে কার্পেটিং (পিচ) উঠে গিয়ে রাস্তার দশা বেহাল। এতে চরম দুর্ভোগে আছেন এলাকাবাসী। প্রতিদিন ঘটছে ছোট বড় দূর্ঘটনা। এসব রাস্তা যান চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। ভাঙ্গা রাস্তা দিয়ে ভারী যানবাহন চলাচল করায় খানাখন্দ আরও বাড়ছে।

সিলেট সিটি করপোরেশনের ৩৫ নং ওয়ার্ড রিক্সাচালক মফিজল হক বলেন, ‘রাস্তার বেহাল দশার কারণে রিক্সা চালিয়ে শান্তি পাই না। সময় বেশি লাগে, আর প্রায় প্রতি সপ্তাহেই রিক্সা ঠিকঠাক করতে হয়। এর পেছনেই অনেক টাকা ব্যয় হয়।’

জানা যায়, সৈয়দপুর, জাহানপুর, মোহাম্মদপুর,আলুরতল, হাজার হাজার মানুষ চলাচল করেন । সি.এন.জি অটোরিকশা, রিক্সা ও ভ্যানযোগে এক কিলোমিটার রাস্তা যেতে লাগে প্রায় ১৫ থেকে ২০ মিনিট। এই সুযোগে সিএনজি, অটোরিকশা চালাকরা ভাড়া বৃদ্ধি করে দিয়েছে।

স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা যায়, দীর্ঘদিন ধরে রাস্তার এই বেহাল দশা। নিয়মিত সংস্কার না করায় রাস্তাগুলোর এমন অবস্থা হয়েছে। রোগী ও বয়স্ক মানুষদের নিয়ে এসব রাস্তায় চলাচল করতে বেশি সমস্যায় পড়তে হয়। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করে দ্রুত সড়কগুলোতে সংস্কারের দাবি জানিয়েছেন স্থানীয়রা।