নগরীতে শোক দিবসে প্রতিবন্ধীদের মাঝে খাবার বিতরণ

জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে প্রতিবন্ধী শিক্ষার্থীদের নিয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৫ আগস্ট) বিকেলে নগরীর জিন্দাবাজারস্থ গ্রীন ডিজএ্যাবল্ড ফাউন্ডেশন জিডিএফ’র কার্যালয়ে সিলেট মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ডা. আরমান আহমদ শিপলুর পক্ষে এবং সিলেট ফাউন্ডেশন বাংলাদেশের আয়োজনে আলোচনা সভা, বিশেষ দোয়া মাহফিল ও শিরনী বিতরণ করা হয়।

সিলেট ফাউন্ডেশন বাংলাদেশ’র চেয়ারম্যান মইনুল ইসলাম আশরাফী’র সভাপতিত্বে ও জিডিএফ’র ব্যবস্থাপক স্বপন মাহমুদের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন দক্ষিণ সুরমা প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক ফটো সাংবাদিক আব্দুল খালিক, সিলেট ফাউন্ডেশন বাংলাদেশের সাধারণ সম্পাদক খাইরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক রায়হান আহমদ, সদস্য কারী আবুবকর প্রমুখ।

শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত ও শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ ১৫ আগস্টের নিহত শহীদদের রুহের মাগফেরাত এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা ও সিলেট সিটি কর্পোরেশন সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন হাফিজ কয়েছ আহমদ।

সভাপতির বক্তব্যে সিলেট ফাউন্ডেশন বাংলাদেশের চেয়ারম্যান হাফিজ ময়নুল ইসলাম আশরাফী বলেন, প্রতিবন্ধী শিক্ষার্থীরা অক্ষম নয় তারা বিভিন্ন ক্ষেত্রে সক্ষম, তাদের অনেক মেধা ও দক্ষতা রয়েছে, সুস্থসবল মানুষের মত লেখা পড়া করে তারা প্রতিষ্ঠিত হয়ে আগামীর নেতৃত্ব দেবে।
তিনি বলেন জাতীয় শোক দিবস উপলক্ষে ফাউন্ডেশনের পক্ষ থেকে খাবার বিতরণ করা হয়েছে আগামীতেও এই কার্যক্রম অব্যাহত থাকবে। তিনি প্রতিবন্ধী শিক্ষার্থীদের সহায়তায় সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।