নগরীতে কোরবানীর পশুর বর্জ্য পরিষ্কার করছে সিসিকের ১৬০০ কর্মী

সিলেট নগরীর কোরবানির পশুর বর্জ্য পরিষ্কার-পরিচ্ছন্নতায় কাজ করছে সিটি করপোরেশনের প্রায় ১৬০০ কর্মী। ঈদের দিন সোমবার (১৭ জুন) সকাল থেকে কাজ শুরু করেছেন তারা।

এরইমধ্যে নগরীর পশুর হাটসহ প্রায় ৯০ ভাগ বর্জ্য পরিষ্কার করা হয়েছে বলে জানিয়েছে সিসিক। তবে যেসব বাজার পানিতে তলিয়ে গিয়েছিলো সেগুলো পরিস্কার করতে কিছুটা বিলম্ব হচ্ছে।

সিসিক জানায়, সোমবার বিকাল সাড়ে ৪টা পর্যন্ত নগরীর পশুর হাটসসহ প্রায় ৯০ ভাগ পরিষ্কার করা শেষ হয়েছে। তবে অনেকের বাসাবাড়িতে পানি উঠে পড়ায় তারা সোমবার পশু জবাই করতে পারেননি। তারা আগামীকাল মঙ্গলবার অথবা পরদিন বুধবার কোরবানি করবেন। তাই আগামী দুদিনও সিসিকের পক্ষ থেকে পরিচ্ছন্নতা অভিযান চালানো হবে।

সিসিকের জনসংযোগ কর্মকর্তা সাজলু লস্কর জানান, সোমবার রাত ৯টার মধ্যে নগরীতে কোরবানির পশুর বর্জ্য পুরোপুরি পরিষ্কার করা হবে। সকাল থেকে পশুর বর্জ্য সিসিকের গাড়িতে করে সরাসরি ডাম্পিং স্টেশনে নিয়ে ফেলা হচ্ছে।

এর আগে সোমবার সকালে ঈদুল আযহার জামাত শেষে সিসিক মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী পরিচ্ছন্নতাকর্মীদের সঙ্গে কুশল বিনিময় এবং তাদের সঙ্গে সকালের নাস্তা করেন। পরে সিসিকের ১৬০০ কর্মীকে নামানো হয় পরিচ্ছন্নতা অভিযানে।

জলাবদ্ধতার কারণে পানি দ্রুত নেমে যাওয়ার জন্য প্রথমে নগরীর নালাগুলো পরিচ্ছন্ন করেন কর্মীরা। পরে প্রত্যেক ওয়ার্ডে ভাগ করে দেওয়া হয় তাদের। পরিচ্ছন্নতা অভিযান সরাসরি তদারকি করছেন সিসিক মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী।