ধ্রুব এষ হাসপাতালে, আছেন নিবিড় পর্যবেক্ষণে

সুনামগঞ্জের কৃতি সন্তান, খ্যাতনামা প্রচ্ছদশিল্পী ও লেখক ধ্রুব এষ শ্বাসতন্ত্রের সংক্রমণ নিয়ে ঢাকার পান্থপথের হেলথ এন্ড হোপ হাসপাতালে ভর্তি হয়েছেন।

জ্বরের সাথে তীব্র কাশি নিয়ে বুধবার এ হাসপাতালে ভর্তি হলে তার পরিস্থিতি দেখে তাকে হাই ডিপেন্ডেন্সি ইউনিটে (এইচডিইউ)-এ ভর্তি করা হয়।

আজ বৃহস্পতিবার হাসপাতালের চেয়ারম্যান ডা. লেলিন চৌধুরী গণমাধ্যমকে জানিয়েছেন যে তিনি (ধ্রুব এষ) বর্তমানে স্থিতিশীল আছেন।

লেলিন চৌধুরী বলেন, ‘শ্বাসতন্ত্রের সংক্রমণের কারণে উনার অক্সিজেন স্যাচুরেশন কমে গিয়ে অবস্থা কিছুটা অবনতির দিকে গিয়েছিল। পরে অক্সিজেন সরবরাহ করা হলে স্টেবল আছেন। আমরা নিবিড় পর্যবেক্ষণে রেখেছি।‘

ধ্রুব এষ সুনামগঞ্জের সন্তান, তার বয়স ৫৭ বছর। ঢাকা বিশ্ববিদ্যালয়ে চারুকলা অনুষদের ছাত্রাবস্থা থেকে বইয়ের প্রচ্ছদ আঁকা শুরু।

এ পর্যন্ত তিনি ২৫ হাজারেরও বেশি বইয়ের প্রচ্ছদ করেছেন। প্রয়াত কথাসাহিত্যক হুমায়ুন আহমেদের বেশিরভাগ বইয়ের প্রচ্ছদই ধ্রুব এষের আঁকা।

বাংলাদেশে প্রচ্ছদ অঙ্কনকে আধুনিকতার ছোঁয়ায় স্বতন্ত্র এক শিল্পের পর্যায়ে নিয়ে গেছেন ধ্রুব এষ। আঁকাআঁকির পাশাপাশি লেখালেখিতেও তিনি সমান দক্ষ। ২০২২ সালে শিশুসাহিত্যে অবদানের জন্য পেয়েছেন বাংলা একাডেমি সাহিত্য পুরষ্কার।