ধর্মপাশায় ঋণ পরিশোধ না করায় ৫ নারী গ্রেপ্তার

সুনামগঞ্জের ধর্মপাশায় ঋণ পরিশোধ না করায় ৫ নারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার মধ্যরাতে ধর্মপাশা গ্রামের ঋণ গ্রহীতাদের স্ব-স্ব বাড়ি থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, ধর্মপাশা গ্রামের বাচ্চু মিয়ার স্ত্রী মোমেনা আক্তার, মৃত আসাদ মিয়ার স্ত্রী আরনাহার ও তার মেয়ে সাবিনা ইয়াসমিন মনি, কাসেম মিয়ার মেয়ে আসমা আক্তার ও হাদিস নূরের স্ত্রী সেফুলা আক্তার।

২০১৭ সালে ধর্মপাশা বিআরডিবির অধীনে সমন্বিত দারিদ্র বিমোচন কর্মসূচীর আওতায় হাঁস মুরগী লালন পালনের জন্য ১০ জন নারী পৃথকভাবে ১০ থেকে ২০ হাজার টাকা ঋণ গ্রহণ করেছিলেন। এসব ঋণ এক বছরের মধ্যে পরিশোধ করার কথা ছিল। কিন্তু তারা কেউ-ই এক বছরের মধ্যে ঋণ পরিশোধ করতে পারেননি। ফলে প্রকল্পের পক্ষ থেকে তাদের বারবার ঋণ পরিশোধের জন্য তাগিদ দেওয়া হয়। এমনকি তাদের ঋণ পরিশোধের জন্য আইনি নোটিশও করা হয়। তবুও তারা ঋণ পরিশোধ না করায় মাস ছয়েক আগে ১০ নারীর বিরুদ্ধে ধর্মপাশা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করা হয়। এ মামলায় গত শুক্রবার মধ্যরাতে মোমেনা আক্তার, আরনাহার ও তার মেয়ে সাবিনা ইয়াসমিন মনি, আসমা আক্তার ও সেফুলা আক্তারকে গ্রেপ্তার করে পুলিশ।

ধর্মপাশা থানার ওসি মোহাম্মদ মিজানুর রহমান বলেন, ‘আসামিদের শনিবার দুপুরে আদালতে পাঠানো হয়েছে।’