ধর্মপাশায় বেইলি সেতুর পাটাতন ভেঙে দুর্ভোগে মানুষ

সুনামগঞ্জের ধর্মপাশা-মধ্যনগর সড়কের বাদশাগঞ্জ বেইলি সেতুর পাটাতন ভেঙে চরম দুর্ভোগের সৃষ্টি হয়েছে। গত বুধবার রাত তিনটার দিকে এ সেতু দিয়ে ইটবাহী ট্রাক পার হওয়ায় স্টীলের একটি পাটাতন খুলে পড়ায় এ দুর্ভোগের সৃষ্টি হয়। ফলে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত এ সেতুর উপর দিয়ে যান চলাচল বন্ধ ছিল। এতে এতে হাজার হাজার মানুষকে চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হয়।

১৯৯২ সালে ১০৪ মিটার দৈর্ঘ্যের এ সেতুটি সুনামগঞ্জ সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তর নির্মাণ করলেও এখন নেত্রকোনা সওজ অধীনে রয়েছে। এ সেতু দিয়ে ধর্মপাশা ও মধ্যনগর উপজেলার বিভিন্ন ইউনিয়নের হাজার হাজার মানুষ, স্কুল কলেজের শিক্ষার্থীসহ প্রতিদিন ৫ শতাধিক যানবাহন চলাচল করে। বৃহস্পতিবার স্টীলের পাটাতন খুলে সেতুতে ট্রাক আটকে গেলে সেতুর উভয় পাশে তীব্র যানজট দেখা দেয়। পরে স্থানীয়দের সহায়তায় ট্রাক ও ইট সরানো হয়।

সেলবরষ ইউপি চেয়ারম্যান গোলাম ফরিদ খোকা বলেন, ঠিকাদারেরা রাতের বেলায় চুপিচুপি মালবাহী ভারি ট্রাক নিয়ে যাওয়ায় এমনটি ঘটেছে।

ধর্মপাশা উপজেলা নির্বাহী কর্মকর্তা শীতেষ চন্দ্র সরকার বলেন, খবর পেয়ে সকালেই সেতুটি পরিদর্শন করেছি এবং সেতুটি মেরামত করে দেওয়ার জন্য নেত্রকোনা সওজের নির্বাহী প্রকৌশলীর সাথে কথা বলেছি। তারা লোক পাঠিয়ে পাটাতন মেরামত করে দিবে।

নেত্রকোনা সওজের নির্বাহী প্রকৌশলী মাহমুদ আলনূর সালেহীন বলেন, স্টীলের পাটাতন ঠিক করে দেওয়ার পাশাপাশি সেতুর দুই পাশে ভারী যান চলাচল বন্ধে সাইনবোর্ড টানিয়ে দেওয়া হবে।