ধর্মপাশায় কৃতি শিক্ষার্থী ও শিক্ষকদের সংবর্ধনা

সুনামগঞ্জের ধর্মপাশা ২নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এবারই প্রথম শতভাগ বৃত্তি অর্জন করায় ১২ জন কৃতি শিক্ষার্থী ও বিদ্যালয়ের শিক্ষকদের সংবর্ধনা দেওয়া হয়েছে।

রোববার (০৫ মার্চ) বিকেল ৪টায় বিদ্যালয় প্রাঙ্গণে বিদ্যালয়ে ম্যানেজিং কমিটি ও অভিভাবকদের পক্ষ থেকে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাড. আব্দুল আজিজ চৌধুরীর সভাপতিত্বে ও সাবেক শিক্ষার্থী আফজালুর রহমান পিকের পরিচালনায় বক্তব্য দেন, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মানবেন্দ্র দাস, ইউআরসি ইন্সট্রাক্টর চন্দন কুমার বণিক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম আহমেদ বিলকিস, দপ্তর সম্পাদক গোলাম আযহারুল ইসলাম পিকে, সদর ইউপি চেযারম্যান মো. জুবায়ের পাশা হিমু, শিক্ষক সামরুল হাসান, সাংবাদিক এনামুল হক, শিক্ষার্থী রাকিব হাসান।

পরে কৃতি শিক্ষার্থী ও বিদ্যালয়ের শিক্ষকদের হাতে ক্র্যাস্ট তুলে দেওয়া হয়।

এবার বিদ্যালয় থেকে বৃত্তি পরীক্ষায় ১২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছিল। এর মধ্যে ১১ জন ট্যালেন্টপুলে ও ১ জন সাধারণ বৃত্তি লাভ করেছে।

১৯০৮ সালে প্রতিষ্ঠিত বিদ্যালয় সম্পর্কে স্থানীয়দের এক সময় নেতিবাচক ধারণা ছিল। ফলে বিদ্যালয় ক্যাচমেন্ট এলাকার বিত্তবান বা অভিভাবকেরা এ বিদ্যালয়কে উপেক্ষা করে অন্য বিদ্যালয় বা কিন্ডারগার্টেনে তাদের শিক্ষার্থীদের ভর্তি করানোর প্রবণতা ছিল। কিন্তু গত কয়েক বছরে এ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজমুল হায়দারের আন্তরিক প্রচেষ্টায় পাল্টে গেছে বিদ্যালয়ে সার্বিক চিত্র। বিদ্যালয়ের সৌন্দর্য্য বর্ধন, শিক্ষার গুণগত মান, নিয়ম শৃঙ্খলা সহ-পাঠ্যক্রম কার্যক্রমের (কো-কারিকুলার এক্টিভিটিজ) ব্যাপক উন্নতি সাধন হয়েছে। ফলে বিদ্যালয়টি এমন অনুকরণীয় হয়ে উঠেছে। তাই বিদ্যালয়ের কার্যক্রম অনুকরণ করতে অন্যান্য বিদ্যালয়ের শিক্ষকেরা প্রায়ই এ বিদ্যালয় পরিদর্শন করেন।