দ্বিতীয় বাংলাদেশি হিসেবে বিপিএলে ছক্কার শতক মুশফিকের

দ্বিতীয় বাংলাদেশি হিসেবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এ একশো ছক্কা হাঁকানোর রেকর্ড করেছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম। এর আগে দেশসেরা ওপেনার তামিম ইকবাল প্রথম বাংলাদেশি হিসেবে এই মাইলফলক স্পর্শ করেন। তবে তামিমের আগে ক্যারিবিয়ান কিংবদন্তি ক্রিকেটার ক্রিস গেইল প্রথম ব্যাটার হিসেবে বিপিএলে একশো ছক্কা হাঁকান।,

শনিবার বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ১০ আসরের ৩৫তম ম্যাচে সিলেটের বিপক্ষে ফরচুন বরিশালের দুর্দান্ত জয়ে ৩২ বলে তিন চার ও ৩টি ছক্কার সাহায্যে ৫২ রানের ইনিংস খেলেন মুশফিকুর রহিম।

মুশফিক এদিন ৩টি ছক্কা হাঁকানোর মধ্য দিয়ে সবমিলে তৃতীয় এবং দেশের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে বিপিএলে ১০০টি ছক্কা হাঁকানোর মাইলফলক স্পর্শ করেন। তার আগে এই নজির গড়েন ক্রিস গেইল ও তামিম ইকবাল।

বিপিএলে ৫২ ম্যাচে অংশ নিয়ে ১৪৩টি ছক্কা হাঁকান ক্রিস গেইল। ৯৯ ম্যাচে অংশ নিয়ে ১০৩টি ছক্কা হাঁকান তামিম ইকবাল। ১২১ ম্যাচে অংশ নিয়ে ১০০টি ছক্কা হাঁকান মুশফিকুর রহিম।

১১০ ও ১১৪ ম্যাচে ৯৭ ও ৯৫টি করে ছক্কা হাঁকিয়ে মাইলফলক স্পর্শ করার পথে রয়েছেন তারকা ওপেনার ইমরুল কায়েস ও জাতীয় দলের সাবেক অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।