দোয়ারায় অধ্যক্ষের উপর হামলা, শিক্ষকদের প্রতিবাদী মানববন্ধন

দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার ইউনিয়নের বড়খাল বহুমুখী স্কুল ও কলেজের অধ্যক্ষ নজীর আহমদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

বুধবার (১৪ সেপ্টেম্বর) সকাল ১১টায় উপজেলা পরিষদের সামনে দোয়ারাবাজার সরকারী ডিগ্রী কলেজের অধ্যক্ষ একরামুল হকের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা শিক্ষা সমিতির সভাপতি ইনসান মিয়া।

প্রধান অতিথির বক্তব্যে ইনসান মিয়া বলেন, ‘বড়খাল বহুমুখী স্কুল ও কলেজের অধ্যক্ষ নজীর আহমদের উপর সন্ত্রাসী হামলার মদদদাতা বাংলাবাজার ইউপি চেয়ারম্যান আবুল হোসেনের অপরাধ তদন্তপূর্বক আগামী ৩ দিনের মধ্যে তাকে গ্রেপ্তার করতে হবে। অন্যথায় তিনি সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে ছাত্র শিক্ষকদের সাথে নিয়ে কঠোর আন্দোলনে নামার হুঁশিয়ারি প্রদান করেন।

উপজেলার সকল মাধ্যমিক ও মাদ্রাসার প্রধানগণের উপস্থিতিতে মানববন্ধনে বক্তব্য রাখেন, দোয়ারাবাজার সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মালেক, মিতালী পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ময়না মিয়া, টেংরা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম, সোনালী চেলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম, আমবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুজ্জামান, চামতলা দাখিল মাদ্রাসার সুপার আব্দুল হক,কলাউড়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ কলিমুল্লাহ, সমুজআলী স্কুল ও কলেজের অধ্যক্ষ অসিম মুদক, বোগলা রোসমত আলী রামসুন্দর স্কুল ও কলেজের অধ্যক্ষ মো.কামাল উদ্দিন, প্রগতি উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ আলী উসমান।

এছাড়াও আরও বক্তব্য রাখেন, বিভিন্ন স্কুল কলেজের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকগণ।

এর আগে গত ১১ সেপ্টেম্বর পূর্ব পরিকল্পিতভাবে বড়খাল বহুমুখী স্কুল ও কলেজের অধ্যক্ষ নজির হোসেনকে হত্যার উদ্দেশ্যে একদল সন্ত্রাসী লোহার পাইপ দিয়ে বেধড়ক মারপিট করেছে। পরে এলাকার লোকজন উদ্ধার করে চিকিৎসার জন্য দোয়ারাবাজার স্বাস্থ্য কমপ্লেক্স নিয়া যান। এরপর উন্নত চিকিৎসার জন্য সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করেন কর্তব্যরত চিকিৎসক।