দোয়ারায় ৩০৯ বস্তা সুপারি ও ২৮ বস্তা চিনি উদ্ধার, আটক ৫

সুনামগঞ্জ জেলার ছাতক থানা পুলিশের পৃথক অভিযানে ৩০৯ বস্তা সুপারি এবং ২৮ বস্তা ভারতীয় চিনিসহ ৫ জনকে গ্রেফতার করা হয়েছে।

শনিবার (১৪ অক্টোবর) রাত সাড়ে ১০টায় দোয়ারাবাজার থানাধীন বড়খাল গ্রামের ফজর আলী ছবুরের ছেলে আল আমিনের বাড়িতে অভিযান পরিচালনা করে ১ হাজার ৪ শত কেজি (২৮ বস্তা) ভারতীয় চিনি জব্দ করা হয়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে চিনি চোরাচালানের সাথে জড়িত আসামি আল আমিন (২২) পলিয়ে যায়। উদ্ধারকৃত ভারতীয় চিনির আনুমানিক বাজার মূল্য ১ লক্ষ ৪০ হাজার টাকা।

এছাড়া রাত সোয়া ১১টার দিকে থানা পুলিশ এবং বিজিবির সমন্বয়ে দোয়ারাবাজার থানাধীন সীমান্তবর্তী উত্তর কলাউড়া গ্রামের রমজান আলীর ছেলে মোঃ রুস্তম আলীর বাড়িতে অভিযান পরিচালনা করে তাইজুল ইসলাম (২৭), ইউনুছ মিয়া (২৮) ও আব্দুল লতিফ (৬৫) নামের তিনজনকে আটক করা হয়। এসময় ভারতে পাচার করার উদ্দেশ্যে রাখা ১৩৯ বস্তা সুপারি জব্দ করা হয়। পরবর্তীতে গ্রেফতারকৃত আসামিদের দেওয়া তথ্যের ভিত্তিতে রাত পৌনে ১টায় সীমান্তবর্তী বাংলাবাজার গ্রামের জজ মিয়ার ছেলে হুমায়ুন কবির খোকনের বাড়িতে অভিযান চালিয়ে হুমায়ুন কবির খোকন (২৪)ও চেরাগ আলী (৪৪)নামের আরও দুইজনকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকেও ১৭০ বস্তা সুপারি জব্দ করা হয়।

জব্দকৃত মোট ৩০৯ বস্তা সুপারির আনুমানিক বাজার মূল্য ৬৯ লক্ষ ৫২ হাজার ৫ শত টাকা। এই ঘটনায় গ্রেফতারকৃত আসামিসহ পলাতক আসামিদের বিরুদ্ধে দোয়ারাবাজার থানায় বিশেষ ক্ষমতা আইনে পৃথক ২টি মামলা করা হয়েছে।

গ্রেফতারকৃত আসামিদের বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।