দোয়ারায় সুরমা নদীতে জুলাই থেকে ফেরি চালুর সম্ভাবনা

দোয়ারাবাজারে সুরমা নদী পারাপারে জন্য জুলাই থেকে ফেরি চালুর সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার সুনামগঞ্জ জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী এবং সড়ক ও জনপদের নির্বাহী প্রকৌশলী সরেজমিন পরিদর্শন করেন।

পরে উপজেলা খাদ্যগোদামে অভ্যন্তরীণ বোরো সংগ্রহের শুভ উদ্বোধন করেন সুনামগঞ্জ জেলা প্রশাসক।

বৃহস্পতিবার দুপুরে উপজেলা প্রশাসন ও খাদ্য বিভাগের আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সুনামগঞ্জে লক্ষ্যমাত্রা অনুযায়ী ধান ক্রয় করা হচ্ছে। কৃষকদের কথা চিন্তা করে বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধানের মূল্য ৩০ টাকা কেজি নির্ধারণ করেছেন। সরকার কৃষকদের কল্যাণে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) বিজন কুমার সিংহ, জেলা নির্বাহী প্রকৌশলী (সড়ক ও জনপদ) আশরাফুল ইসলাম, দোয়ারাবাজার উপজেলা পরিষদ চেয়ারম্যান দেওয়ান তানভীর আশরাফী চৌধুরী বাবু, উপজেলা নির্বাহী অফিসার মো. আরিফ মুর্শেদ মিশু, জেলা পরিষদ সদস্য আব্দুল খালেক, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফয়সাল আহমেদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আম্বিয়া আহমদ, দোয়ারাবাজার থানার অফিসার্স ইনচার্জ (ওসি) দেবদুলাল ধর, উপজেলা খাদ্যনিয়ন্ত্রক সেলিম আহমদ, ওসিএলএসডি আলমগীর হোসাইন, দোয়ারাবাজার প্রেসক্লাব সভাপতি মুহাম্মদ হাবীবুল্লাহ হেলালী, সাধারণ সম্পাদক আশিক মিয়া প্রমুখ।

এর আগে জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী উপজেলার আজমপুর গ্রামে আশ্রয়ণ প্রকল্পের ঘর পরিদর্শন করেন। দুপুরে তিনি উপজেলা সদরে সুরমা নদীতে ফেরি চলাচলের অংশ পরিদর্শন করেন। আগামী পহেলা জুলাই থেকে উপজেলায় ফেরি পারাপারের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

এছাড়া বিকেলে দোয়ারাবাজার উপজেলা ভূমি অফিস পরিদর্শন, দোয়ারাবাজার থানা, বাংলাবাজার ইউনিয়ন পরিষদ সহ বেশ কয়েকটি অনুষ্ঠানে অংশগ্রহণ করেন তিনি।