দোয়ারায় শিশু ধর্ষণচেষ্টার অভিযোগে কিশোরকে গণপিটুনি

দোয়ারাবাজারে চার বছরের শিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগে মোজাহিদুল (১৫) নামের এক কিশোরকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেছে জনতা।

শুক্রবার (১৩ অক্টোবর) উপজেলার বাংলাবাজার ইউনিয়নের কলাউড়া গ্রামে এ ঘটনা ঘটেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, গত মঙ্গলবার বিকেলে উপজেলার বাংলাবাজার ইউনিয়নের কলাউড়া গ্রামের কাতার প্রবাসী সিরাজ মিয়ার বখাটে পুত্র মোজাহিদুল ইসলাম একই গ্রামের চার বছরের এক শিশুকে নির্জনে পেয়ে তাকে ধর্ষণের চেষ্টা করে। এসময় শিশুকে বুকে মুখে এবং শরীরের বিভিন্ন অংশে কামড়ে দেয়। শিশুটির চিৎকার শুনে স্থানীয়রা এসে তাকে ধরে পুলিশে সোপর্দ করে। পরে বাংলাবাজার ইউনিয়ন পরিষদের সদস্য নুরুল ইসলাম ও স্থানীয় মাতব্বররা এ ঘটনায় স্থানীয়ভাবে মীমাংসা করে দেওয়ার কথা বলে পুলিশের কাছ থেকে ছাড়িয়ে আনেন।

ঘটনার চার দিনেও কোন সমাধান না হওয়ায় শিশুর আত্মীয় স্বজনরা শুক্রবার তাকে ধরে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে।

শিশুর পরিবার জানিয়েছেন, ঘটনার দিন বখাটেকে ধরে পুলিশে সোপর্দ করা হলেও স্থানীয় মাতব্বরা সুষ্ঠু বিচার করে দেওয়ার আশ্বাস দিয়ে ছাড়িয়ে আনে। কিন্তু এলাকায় এসে অজ্ঞাত কারণে মাতব্বররা নীরব হয়ে যায়। আজ সে এলাকায় প্রকাশ্যে ঘুরাফেরা করতে থাকলে তাকে ধরে পুলিশে সোপর্দ করি আমরা।

স্থানীয় ইউপি সদস্য নুরুল ইসলাম বলেছেন, ঘটনা সত্য, গত বৃহস্পতিবার স্থানীয়ভাবে দেখে দেওয়ার কথা ছিল, কিন্তু ছেলের অভিভাবকরা না আসায় ওইদিন সমাধান হয়নি। এর জেরে শুক্রবার তাকে শিশুর অভিভাবকরা মারধর করেছে বলে শুনেছি।

জানতে চাইলে দোয়ারাবাজার থানার এসআই সম্রাজ মিয়া বলেছেন, শুক্রবার সকালে মোজাহিদ নামের এক ছেলেকে মারধর করার ঘটনায় তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। কাউকে আটক করা হয়নি।