দোয়ারায় বিদ্যালয়ের গভর্নিংবডির সদস্য নির্বাচনে অনিয়মের অভিযোগ

দোয়ারাবাজারের বগুলা রোছমত আলী রামসুন্দর স্কুল অ্যান্ড কলেজে বিধিবহির্ভূতভাবে গভর্নিংবডির সদস্য নির্বাচিত করায় অধ্যক্ষের বিরুদ্ধে ফুঁসে উঠেছেন শিক্ষার্থী অভিভাবক ও বর্তমান কমিটির সদস্যরা।

সোমবার (১৮ মার্চ) সকালে এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের কাছে অভিযোগ করেন চলমান কমিটির কয়েকজন সদস্য ও শিক্ষার্থী অভিভাবক।

তাদের অভিযোগ, তফশিল ঘোষণা ছাড়াই অধ্যক্ষ ও সভাপতি মিলেমিশে অবৈধভাবে অভিভাবক সদস্য নির্বাচিত করেছেন। তাদের এমন মনগড়া কর্মকান্ড মেনে নেওয়া যায় না। অবিলম্বে এমন প্রহসন বন্ধ করে বিধি মোতাবেক তফশিল ঘোষণা করে গভর্ণিংবডি নির্বাচিত করা হোক।

গভর্ণিংবডির সদস্য হাবিবুর রহমান শেখ চান বলেন, তফশিল ঘোষণা ব্যতিত কিভাবে সদস্য নির্বাচিত করা হয় তা আমার বোধগম্য নয়। অবিলম্বে এসব বন্ধ করে বিধি মোতাবেক নির্বাচনের ব্যবস্থা গ্রহণ করতে হবে।

বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা জাফর আলী খান বলেছেন, প্রতিষ্ঠান অধ্যক্ষ ও সভাপতি মিলে বিধিবহির্ভূতভাবে সদস্য নির্বাচন করেছেন। ওই মিটিংয়ে আমাদের ডাকা হয়নি। সিলেকশনে নয়, নির্বাচনের মাধ্যমে গভর্নিংবডির সদস্য করতে হবে।

শিক্ষার্থী অভিভাবক ইকবাল খান বলেন, যাদের সদস্য নির্বাচন করা হয়েছে তাদের অনেকে মিটিংয়েই উপস্থিত হননি। এসব বাতিল করে তফশিল ঘোষণা করে নিয়মানুযায়ী গভর্ণিংবডির সদস্য নির্বাচিত করা হোক।

তবে এমন অভিযোগের ব্যাপারে জানতে চাইলে গভর্ণিংবডির সভাপতি অ্যাডভোকেট সাইদুর রহমান তালুকদার বলেন, এ বিষয়টি অধ্যক্ষ ভালো করে বলতে পারবেন, আমি ব্যস্ত আছি পরে কথা বলবো।

আর প্রতিষ্ঠানটির অধ্যক্ষ সিরাজুল ইসলামের মতে সবকিছু নিয়মমাফিকই হয়েছে। তিনি বলেন, এলাকাবাসীর সিদ্ধান্ত অনুযায়ী মিটিং ডেকে সদস্য নির্বাচিত করা হয়েছে। যারা মিটিংয়ে উপস্থিত ছিলেন না তাদের প্রস্তাবকারীরা উপস্থিত ছিলেন।

জানতে চাইলে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মজিবুর রহমান বলেন, মিটিং ডেকে সদস্য নির্বাচন এটা কোনোভাবেই আমলযোগ্য নয়। নিয়মানুযায়ী শীঘ্রই তফশিল ঘোষণা করে নির্বাচনের ব্যবস্থা করা হবে।