দোয়ারায় প্রবাসীর দোকান ঘর দখলের অভিযোগ

সুনামগঞ্জের দোয়ারাবাজারে এক প্রবাসীর দোকানঘর জবর দখলের চেষ্টার অভিযোগ উঠেছে।

উপজেলার মান্নারগাঁও ইউনিয়নের কাটাখালি গ্রামের মইন উদ্দিন ও তার ছেলেদের বিরুদ্ধে এমন অভিযোগ উঠেছে।

স্থানীয়রা জানান, গত রবিবার (২১ মে) উপজেলার মান্নারগাঁও ইউনিয়নের কাটাখালি বাজারে দোকানঘর মালিক হাফিজ ছিদ্দিকুর রহমানের ছোট ভাই দোকানে গেলে মইন উদ্দিন ও তার ছেলেরা তাকে মারধর করতে আসেন এবং দোকান ভাঙচুর শুরু করেন। এসময় স্থানীয়রা পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।

বাজারের কয়েকজন ব্যবসায়ী বলেন, উপজেলার কাটাখালি বাজারে নিজের রের্কড করা ভূমিতে দোকানঘর নির্মাণ করে ব্যবসা করে আসছিলেন মান্নারগাঁও ইউনিয়নের জালালপুর গ্রামের দুবাই প্রবাসী হাফিজ ছিদ্দিকুর রহমান। পরে হাফিজ ছিদ্দিকুর রহমান প্রবাসে চলে যাওয়ার সুযোগে একই গ্রামের মইন উদ্দিন ও তার আত্মীয় স্বজন দোকানঘরটি দখলের চেষ্টা করলে এলাকাবাসী তা প্রতিহত করেন। এর আগে প্রতিপক্ষের লোকেরা তালা ভেঙে দোকান ঘরের টিনের ছাল, বিদ্যুৎ মিটার ও মালামাল লুট করে নিয়ে যায়।

ব্যবসায়ীরা আরও বলেন, এই দোকানঘরে দীর্ঘদিন ধরে ব্যবসা করে আসছিলেন জালালপুর গ্রামের হাফিজ ছিদ্দিকুর রহমান। তিনি ব্যবসা রেখে সম্প্রতি বিদেশে চলে গেছেন।

প্রবাসী হাফিজ ছিদ্দিকুর রহমানের পরিবার জানায়, আমাদের রেকর্ড করা ভূমিতে দোকানঘর। অথচ প্রতিপক্ষ জোরপূর্বক তালা ভেঙে টিনের ছালা ও আসবাবপত্র খুলে নিয়ে গেছে। আমরা তাদের ভয়ে নিরাপত্তাহীনতায় ভোগছি।

জানতে চাইলে অভিযুক্ত মইন উদ্দিন বলেন, এই ভূমির মালিকানায় আমারও অংশ আছে। জায়গার অর্ধেক মালিক হাফিজ ছিদ্দিক হলেও দোকানঘর আমার। সে এতোদিন আমার ঘরে ভাড়াটে ছিল।