দোয়ারাবাজার পৌনে দুই কোটি টাকার মালামাল আটক

সুনামগঞ্জের দোয়ারাবাজারে বিজিবি অভিযানে পৌনে দুই কোটি টাকার দেশী সুপারি, রসুন এবং ভারতীয় চিনি ও আপেল আটক করা হয়েছে। রোববার (২০ অক্টোবর) সকালে দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার ইউনিয়নের উত্তর কলাউড়া গ্রামে বাংলাবাজার বিওপি ক্যাম্পের অভিযান পরিচালনাকালে ভারতে পাচারের সময় এসব মালামাল জব্দ করা হয়।

বিজিবি সূত্রে জানা যায়, অভিযান চালিয়ে ৪০ হাজার ৫ শ কেজি রসুন, ১ শত কেজি সুপারি ও ভারত থেকে অবৈধ পথে আনা ভারতীয় ১ হাজার ৯ শত কেজি চিনি ও ১৬ শত ১০ কেজি আপেল আটক করা হয়েছে। আটককৃত ৪০ হাজার ৫শ কেজি বাংলাদেশী রসুনে বর্তমান বাজার মুল্য ১ কোটি ৬২ লক্ষ টাকা, ১শ কেজি সুপারি্র বাজারমূল্য ৮০ হাজার টাকা, ১ হাজার ৯ শ কেজি ভারতীয় চিনির বর্তমান বাজার মুল্য ২ লক্ষ ৮৫ হাজার টাকা ও ভারতীয় ১৬শ ১০ কেজি আপেলের বাজারমূল্য ৮ লক্ষ ৮৫ হাজার টাকা। আটককৃত সকল মালামালের মূল্য ধরা হয়েছে ১ কোটি ৭৩ লক্ষ ৭০ হাজার টাকা।

এ ব্যাপারে বাংলাবাজার বিওপি ক্যাম্পের সুবেদার আবুল বাসার আজাদ জানান, ‘গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ভারত থেকে অবৈধ পথে আনা আপেল, চিনি ও বাংলাদেশ থেকে অবৈধ পথে পাচার করার সময় বাংলাদেশী রসুন ও সুপারি আটক করা হয়েছে। আটককৃত সকল মালামাল নিলামে বিক্রি করা হবে।’