দোয়ারাবাজারে বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার কাঠালবাড়ি গ্রামে জমি নিয়ে বিরোধের জেরে মারামারির সময় বড় ভাইয়ের লোহার শাবলের আঘাতে ছোট ভাই খুন হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ৩ জন।

নিহতের নাম হিরন মিয়া (৪২)। তিনি দোয়ারাবাজার উপজেলার বোগলাবাজার ইউনিয়নের কাঠালবাড়ি গ্রামের সুরুজ আলীর ছেলে।

শুক্রবার (২৫ নভেম্বর) সকালে মারামারির ঘটনা ঘটে এবং আহত হিরন মিয়া ওইদিন রাতে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, সুরুজ আলীর ৩ ছেলের মধ্যে পারিবারিক জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। শুক্রবার সকালে বাড়ির পাশের পুকুরে তাদের মেজো ভাই নূর মোহাম্মদ মিল্টন মাছ ধরতে গেলে বড় ভাই রিপন মিয়া ও তার স্ত্রী রোকসানা বেগম বাধা দেন। এসময় ৩ ভাইয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে ছোট ভাই হিরন মিয়া তার বড় ভাইয়ের স্ত্রী রোকসানা বেগমকে কাঠ দিয়ে মাথায় আঘাত মারলে মাথা ফেটে যায়।

পরে ৩ ভাই ও তাদের স্ত্রীরা মারামারিত জড়িয়ে পড়েন। এসময় বড় ভাই রিপন মিয়া লোহার শাবল দিয়ে ছোট ভাই হিরন মিয়ার পেটে আঘাত করলে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। তাৎক্ষণিক তাকে উদ্ধার সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে শুক্রবার দিবাগত রাত ২টার দিকে তিনি সেখানে মারা যান।

দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবদুলাল ধর ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় একজন নিহত ও ৩ জন আহত হয়েছেন। আহতরা হাসপাতালে চিকিৎসাধীন। মৃত্যুর ঘটনায় এখনও কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।