দেশ আজ চরম সংকটের মুখে : সিলেটে নজরুল ইসলাম খান

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, দেশে শুধু গণতন্ত্রকে ধ্বংসই নয়, মানুষের সব ধরণের অধিকারই কেড়ে নেয়া হয়েছে।

তিনি বলেন, ৭১ পরবর্তী সময়ের মতো দেশ আজ চরম সংকটের মুখে। আর এ সংকট সৃষ্টি করেছে বিনা ভোটে ক্ষমতায় আসা আওয়ামী লীগ।

শনিবার (০৭ জানুয়ারি) বিকেলে গণতন্ত্র পুনরুদ্ধারে বিএনপির চলমান ১০ দফা আন্দোলন কর্মসূচি ও ‘রাষ্ট্রকাঠামো মেরামতে’ ২৭ দফা নিয়ে সিলেট জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপি এই স্থায়ী কমিটির সদস্য বলেন, যে দেশে নির্বাচন সুষ্ঠু হয় না, সেদেশে গণতন্ত্র আছে বলা যায় না। বিএনপি কখনো গণতন্ত্র ও ভোটাধিকার হত্যা করেনি, প্রতিষ্ঠা করেছে।

বর্তমান সরকারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করে তিনি বলেন, দেশে কোভিডের সময় ১৪ হাজার কোটিপতির সৃষ্টি হয়েছে, সবই সরকারি দলের। আওয়ামী লীগের কিছু নেতা ছাড়া দেশের কোনো উন্নতি হয়নি। বরং দেশের চার হাজার মানুষ অধিকতর দরিদ্র হয়েছে।

জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইউম চৌধুরীর সভাপতিত্বে ও মহানগর বিএনপির সদস্য সচিব মিফতাহ সিদ্দিকীর পরিচালনায় বিশ্লেষণধর্মী এ মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দলের চেয়ারপার্সনের উপদেষ্টা তাহসিনা রুশদীর লুনা, খন্দকার আব্দুল মুক্তাদির, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওত হোসেন জীবন সহ জেলা ও মহানগর বিএনপি নেতৃবৃন্দ।