‘দেশের অর্থনীতিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের অবদান বেশি’

মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান বলেছেন, বুয়েটের ইঞ্জিনিয়ারদের চেয়ে ডিপ্লোমা ইঞ্জিনিয়াররাই রোদের মধ্যে দাঁড়িয়ে বেশি কাজ করেন। বাংলাদেশে অর্থনীতি এই পর্যায়ে আসার পেছনে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের অবদান বেশি। ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের অবহেলা করার কোনো সুযোগ নেই। আমি তাদের মঙ্গল কামনা করি।

মঙ্গলবার (৮ নভেম্বর) দুপুরে মৌলভীবাজার পৌরসভার সভাকক্ষে গণপ্রকৌশল দিবস ও আইডিইবি’র ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স বাংলাদেশ (আইডিইবি) এর মৌলভীবাজার জেলা নির্বাহী কমিটির আহ্বায়ক মো. কামরুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র মো. ফজলুর রহমান ও বিশেষ অতিথি ছিলেন ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আসাদ হোসেন মকু।

আইডিইবি’র জেলা নির্বাহী কমিটির সদস্য সচিব আব্দুল মুনিমের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য দেন, পৌরসভার নির্বাহী প্রকৌশলী নজরুল ইসলাম, সড়ক ও জনপদের জেলা সেক্রেটারি আরিফ হোসেন, পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী খোরশেদ আলম ও পাবেল আহমদ।

সভাপতির বক্তব্যে মো. কামরুজ্জামান বলেন, ১৯৬৯ সাল থেকে নিজেদের পদমর্যাদা ও প্রাপ্ত সম্মানিসহ বিভিন্ন দাবি নিয়ে আন্দোলন করে আমাদের অসংখ্য নেতাকর্মী রাজপথে রক্ত দিয়েছেন। অনেকে চাকরি হারিয়েছেন, পুলিশের গুলিতে নিহত হয়েছেন, অনেক মায়ের বুক খালি হয়েছে। আজকের এই দিনে আমাদের সেইসব নেতাকর্মীকে শ্রদ্ধাভরে স্মরণ করছি।

এর আগে সকাল ১১টায় শহরের পৌর মিলনায়তনের সামনে থেকে একটি র‍্যালি বের হয়ে প্রেসক্লাব চত্বর প্রদক্ষিণ করে পুনরায় আবার মিলনায়তনে এসে শেষ হয়।