দেশব্যাপী নিরাপত্তা নিশ্চিতের নির্দেশ পুলিশের

পঞ্চগড়ে আহমাদিয়া জামাতের সদস্যের ওপর হামলার পরিপ্রেক্ষিতে দেশব্যাপী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নিরাপত্তা নিশ্চিতে কার্যকর ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। শুধু আহমদিয়া মুসলিম জামাত নয়, সবার নিরাপত্তা নিশ্চিতের জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশনা দিয়েছে পুলিশ সদর দফতর।

পুলিশ সদর দফতরের (অপারেশন্স) ডিআইজি হায়দার আলী খান এ তথ্য জানান।

ডিআইজি হায়দার আলী বলেন, যেকোনো নাগরিকের নিরাপত্তা নিশ্চিতদের জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতিটি সদস্য সব সময় সজাগ থাকেন। পঞ্চগড়ে যে উদ্ভূত পরিস্থিতি তৈরি হয়েছে, তার জেরে অন্য কোথাও যেন কোনও ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটানোর সুযোগ কেউ না পায়, সে অনুযায়ী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সজাগ থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

উল্লেখ্য, পঞ্চগড়ে আহমদিয়া মুসলিম জামাতের ‘সালানা জলসা’কে কেন্দ্র করে পুলিশের সঙ্গে স্থানীয় বিক্ষুব্ধ জনতার সংঘর্ষ হয়েছে। এতে আরিফুর রহমান (৩০) নামে এক যুবক নিহত হয়েছেন। এ ছাড়া সংঘর্ষে ৩০ জন আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। শুক্রবার (৩ মার্চ) জুমার নামাজের পর সংঘর্ষ শুরু হয়।

পঞ্চগড় পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মাজেদুর রহমান চৌধুরী ইরান জানান, সংঘর্ষে আরিফুর রহমান (৩০) নামে একজন নিহত হয়েছেন। তিনি জেলা শহরের মসজিদপাড়া এলাকার ফরমান আলীর ছেলে। সংঘর্ষের সময় ধাওয়া-পাল্টা ধাওয়ায় আরিফুর রহমানের মৃত্যু হয়েছে বলে জানান তিনি।

এদিকে, সংঘর্ষে কাদিয়ানি সম্প্রদায়েরও একজন নিহত হয়েছেন বলে দাবি করেছেন সালানা জলসার আহ্বায়ক আহমেদ তফসের চৌধুরী। তবে নিহতের পরিচয় নিশ্চিত করতে পারেননি তিনি।