দেড়যুগ পর কমিটি পাচ্ছে গোলাপগঞ্জ ছাত্রলীগ, প্রাণচাঞ্চল্য

দীর্ঘ প্রায় দেড়যুগ পর গোলাপগঞ্জে উপজেলা, পৌর ও ঢাকাদক্ষিণ ডিগ্রি কলেজ ছাত্রলীগের কমিটি আসছে। এ নিয়ে তিনটি ইউনিট ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্য দেখা দিয়েছে।

কমিটি ঘটনের প্রাথমিক অংশ হিসেবে শনিবার (২৬ নভেম্বর) বিকেল ৫টায় পৌরসভা সংলগ্ন মাঠে উপজেলা, পৌর ও ঢাকাদক্ষিণ ডিগ্রি কলেজ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে পদপ্রত্যাশীদের কাছ থেকে জীবনবৃত্তান্ত সংগ্রহ করেন সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম ও সাধারণ সম্পাদক রাহেল সিরাজ।

অনুষ্ঠানের প্রথম অধিবেশনে সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাহেল সিরাজের পরিচালনায় বক্তব্য রাখেন- মহানগর ছাত্রলীগের সভাপতি কিশওয়ার জাহান সৌরভ ও সাধারণ সম্পাদক নাহিম আহমদ।

এসময় বক্তারা বলেন- ‘আজ এখানে নেতাকর্মীদের উপস্থিতি দেখে মনে হচ্ছে না গোলাপগঞ্জে ছাত্রলীগের কমিটি নেই। দেখে মনে হচ্ছে কোন সভাপতি-সম্পাদকের নেতৃত্বে ছাত্রলীগের নেতাকর্মীরা এখানে এসে উপস্থিত হয়েছেন। রাজনীতির মাঠে গোলাপগঞ্জ উপজেলা একটি গুরুত্বপূর্ণ উপজেলা। দীর্ঘদিন ধরে ছাত্রলীগের নেতাকর্মীরা পরিচয়হীন রয়েছেন।’

বক্তারা বলেন- ‘আমরা আজ একসাথে ৪ সভাপতি-সম্পাদক গোলাপগঞ্জে এসেছি। এটা প্রমাণ করার জন্য যে, ছাত্রলীগ একটি সুসংগঠিত দল। ছাত্রলীগে কোন প্রতিহিংসা নেই। আমরা মনে করি আপনারা যারা এখানে উপস্থিত হয়েছেন সবাই নেতৃত্ব দেওয়ার যোগ্য। তবে সবাই যে কমিটিতে আসবেন এটা নয়। যারাই কমিটিতে আসবেন তাদের সাথে আপনারা এক হয়ে কাজ করবেন। খুব শীগ্রই গোলাপগঞ্জের তিনটি ইউনিটে ছাত্রলীগের কমিটি দেওয়া হবে।’

দ্বিতীয় অধিবেশনে পৌর অডিটোরিয়ামে উপজেলা, পৌর ও ঢাকাদক্ষিণ ডিগ্রি কলেজ ছাত্রলীগের কমিটিতে আসতে ইচ্ছুক অসংখ্য নেতাকর্মী বিপুল উৎসাহ-উদ্দীপনায় তাদের জীবনবৃত্তান্ত জমা দেন।

এর আগে ছাত্রলীগের বিভিন্ন গ্রুপের পক্ষ থেকে পদপ্রত্যাশীদের নিয়ে পৌর শহরে খন্ড খন্ড মিছিল বের করেন নেতাকর্মীরা। পরে সকল গ্রুপ এক হয়ে সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম, সাধারণ সম্পাদক রাহেল সিরাজ, মহানগর ছাত্রলীগের সভাপতি ও সম্পাদককে স্বাগত জানিয়ে মিছিল সহকারে অনুষ্ঠানস্থলে নিয়ে আসেন।