দেউন্দি চা বাগানে প্রবাসি সংগঠনের স্কুলড্রেস ও শীতবস্ত্র বিতরণ

হবিগঞ্জের দেউন্দি চা বাগান প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে পোশাক বিতরণ করেছে যুক্তরাজ্য প্রবাসীদের সংগঠন গ্রেটার সিলেট কমিউনিটি ইউকে।

রোববার (১১ ফেব্রুয়ারি) বেলা ১১ টায় দেউন্দী প্রাথমিক বিদ্যালয় সরেজমিন পরিদর্শন করে গ্রেটার সিলেট কমিউনিটি ইউকে এর নেতৃবৃন্দ এসব পোশাক বিতরণ করেন। একই দিন বাগানের চা শ্রমিকদের মাঝে শিতবস্ত্র বিতরণ করে সংগঠনটি।

স্কুলের প্রধান শিক্ষক প্রশান্ত গোয়ালা জানান, স্কুলে প্রায় ৩৫০ জন শিক্ষার্থী রয়েছে। তাদের কোন স্কুল পোশাক নেই। এসময় গ্রেটার সিলেট কমিউনিটির যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান রানা স্কুলের সকল শিক্ষার্থীদের পোশাকের জন্য নগদ অর্থ প্রদান করেন। এই ঘোষণায় স্কুলের শিক্ষার্থীরা উচ্ছ্বাস প্রকাশ করেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সদস্য গিয়াস উদ্দিন, সাংবাদিক হাফিজুর রহমান নিয়ন, বাপা হবিগঞ্জের সাধারণ সম্পাদক তোফাজ্জল সোহেল, প্রতীক থিয়েটার সভাপতি সুনীল বিশ্বাস, সাইম রহমান প্রমুখ।

অপরদিকে দেউন্দী চা বাগানের বটতলায় চা শ্রমিক বয়স্ক নারী-পুরুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন গ্রেটার সিলেট কমিউনিটি ইউকে এর নেতা হাবিবুর রহমান রানা, সদস্য গিয়াস উদ্দিন, সাংবাদিক হাফিজুর রহমান নিয়ন, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) হবিগঞ্জের সাধারণ সম্পাদক, তোফাজ্জল সোহেল, প্রতীক থিয়েটারের সভাপতি সুনীল বিশ্বাস, সহসভাপতি আমোদ মাল, সাধারণ সম্পাদক প্রদীপ বোনার্জি, উত্তম কুন্ডু, তরুণ সমাজকর্মী সাইম রহমান প্রমুখ।

মো. হাবিবুর রহমান রানা বলেন, ‘অন্যান্য স্থানের তুলনায় পাহাড়ি চা বাগানে শীতের প্রকোপ বেশি থাকে। ঠান্ডা বাতাস আর কুয়াশাচ্ছন্ন শীত মৌসুমে কষ্টে থাকেন চা বাগানের শ্রমিকরা। বিশেষ করে বাগানের বয়স্ক নারী-পুরুষ ও শিশু শীতে বেশি কষ্ট পায়। যে কারণে আমরা শীতবস্ত্র বিতরণ করতে পেরে স্বাচ্ছন্দ্যবোধ করছি। এছাড়া দেউন্দি প্রাথমিক বিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের স্কুল পোশাক দেওয়ার ব্যবস্থা করেছি। সংগঠনের পক্ষ থেকে আমাদের এই ধরনের সামাজিক কর্মকাণ্ড অব্যাহত থাকবে।’