দুর্ঘটনার কবলে ট্রাক, দুই ব্যবসায়ীসহ ৭ গরুর মৃত্যু

চুয়াডাঙ্গায় গরুবোঝাই একটি ট্রাক গাছের সঙ্গে ধাক্কা লেগে দুই গরু ব্যবসায়ী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দুজন। এ ঘটনায় ট্রাকে থাকা ৭টি গরু মারা গেছে।

চুয়াডাঙ্গা-মেহেরপুর আঞ্চলিক মহাসড়কের আলুকদিয়া বিশ্বাস ফিলিং স্টেশনের কাছে শুক্রবার রাত সাড়ে ৩টার দিকে ওই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, মেহেরপুর সদর উপজেলার রায়পুর গ্রামের আশরাফুল হক ও পৌর এলাকার বাসস্ট্যান্ডপাড়ার মনির হোসেন। তারা গরু ব্যবসায়ী ছিলেন।

আহতরা হলেন মেহেরপুর সদর উপজেলার রায়পুর গ্রামের কালাম হোসেন ও পৌর এলাকার খন্দকারপাড়ার জহির উদ্দীনের ছেলে মিনারুল ইসলাম।

চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাব্বুর রহমান এসব তথ্য নিশ্চিত করেন।

স্থানীয়দের বরাতে ওসি জানান, বরিশাল থেকে ছেড়ে আসা গরুবোঝাই একটি ট্রাক মেহেরপুরে যাচ্ছিল। এ সময় আলুকদিয়ার বিশ্বাস ফিলিং স্টেশনের কাছে পৌঁছলে ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে থাকা একটি গাছে ধাক্কা দেয়। এতে ট্রাকের ওপরে থাকা গরু ব্যবসায়ী আশরাফুল ঘটনাস্থলেই নিহত হন। মারা যায় ট্রাকে থাকা ১৯টি গরুর মধ্যে ৭টি গরু। গুরুতর আহত হয় বাকি গরুগুলো।

ঘটনাস্থলে পৌঁছে ট্রাকের ইঞ্জিনের আংশিক অংশ কেটে জীবিত অবস্থায় চালক ও হেলপারসহ তিনজনকে উদ্ধার করে সদর হাসপাতালে পাঠান পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা।

সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মোহাম্মদ লিওন জানান, হাসপাতালে নেয়ার আগেই মারা যান আশরাফুল। আর আহত তিনজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে হাসপাতালে ভর্তি করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মনির হোসেন নামে আরও একজন। বাকি দুজনের অবস্থা আশঙ্কামুক্ত।

ওসি আরও বলেন, ‘ট্রাকটি হেলপার চালাচ্ছিল। ধারণা করা হচ্ছে, সে ঘুমিয়ে পড়ায় ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে ওই দুর্ঘটনা ঘটেছে। মরদেহ ময়নাতদন্তের জন্য চুয়াডাঙ্গা সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে, আহতদের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।’