দুইদিন বন্ধের পর ফের চালু হলো তামাবিল স্থলবন্দর

ভারতের লোকসভা নির্বাচন উপলক্ষে দুইদিন বন্ধ থাকার পর ফের চালু হয়েছে সিলেটের তামাবিল স্থলবন্দর। শনিবার (২০ এপ্রিল) সকাল থেকে বন্দর দিয়ে আমদানি-রপ্তানি ও ভিসাধারী যাত্রীদের যাতায়াত শুরু হয়েছে। তামাবিল ইমিগ্রেশন পুলিশের ইনচার্জ রুনু মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, ভারতের লোকসভা নির্বাচন উপলক্ষে বৃহস্পতিবার ও শুক্রবার (১৮ ও ১৯ এপ্রিল) বন্ধ ছিল বন্দরের সকল কার্যক্রম। ভারতের ডাউকি ইমিগ্রেশন পুলিশ এক চিঠিতে তামাবিল স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানিসহ সকল কার্যক্রম বন্ধের বিষয়টি জানিয়েছিল।

জানা গেছে, ভারতের ১৮তম সাধারণ লোকসভা নির্বাচন গত শুক্রবার (১৯ এপ্রিল) থেকে শুরু হয়েছে। সাত ধাপে অনুষ্ঠিত এ নির্বাচন চলবে আগামী ১জুন পর্যন্ত। ১ম ধাপে তামাবিল স্থলবন্দরের অপর পাশে অবস্থিত ভারতের মেঘালয় রাজ্যের ২টি আসনে ভোটগ্রহণ শুক্রবার অনুষ্ঠিত হয়। যার কারণে এ বন্দর দিয়ে সকল ধরণের আমদানি-রপ্তানী ও যাত্রী পারাপার দুইদিন বন্ধ ছিল।

তামাবিল ইমিগ্রেশন পুলিশের ইনচার্জ রুনু মিয়া বলেন, লোকসভা নির্বাচনের কারণে ১৮-১৯ এপ্রিল ২দিন ভারতের ডাউকি ইমিগ্রেশনের সকল কার্যক্রম বন্ধ ছিল। যার কারণে তামাবিল স্থলবন্দরে আমদানি-রপ্তানি ও ইমিগ্রেশন কার্যক্রমও বন্ধ ছিল। আজ শনিবার (২০ এপ্রিল) থেকে ফের চালু হয়েছে।

তিনি আরো বলেন, শনিবার সকাল থেকে ভিসাধারী অনেক যাত্রী তামাবিল স্থলবন্দর দিয়ে যাতায়াত শুরু করেছেন। একই সাথে আমদানি-রপ্তানী কার্যক্রমও শুরু হয়েছে।