দুঃশাসনের বিরুদ্ধে সিলেটে কমিউনিস্ট পার্টির বিক্ষোভ

গণতন্ত্রহীনতা, দুর্নীতি, লুটপাট, সিন্ডিকেট ব্যবসা, দ্রব্যমূল্যের ঊর্ধগতি ও দুঃশাসনের বিরুদ্ধে সিলেটে বিক্ষোভ-সমাবেশ করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি।

শনিবার (২৪ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৪টায় নগরীর কোর্ট পয়েন্টে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি, সিলেট জেলার আহ্বানে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সিলেট জেলা কমিটির সভাপতি কমরেড সৈয়দ ফরহাদ হোসেনের সভাপতিত্বে এবং জেলা কমিটির সদস্য কমরেড নিরঞ্জন দাশ খোকনের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় নেতা আসলাম খান, সিলেট জেলা কমিটির সাধারণ সম্পাদক কমরেড খায়রুল হাছান, সিলেট বিভাগীয় সমন্বয়ক কমরেড আনোয়ার হোসেন সুমন, উদীচী সিলেটের সাধারণ সম্পাদক কমরেড দেবব্রত পাল মিন্টু, খেলাঘর সিলেটের সাধারণ সম্পাদক তপন চৌধুরী টুটুল, বাংলাদেশ যুব ইউনিয়ন সিলেট জেলার সহসাধারণ সম্পাদক শাহজাহান কবির শাকিল, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট জেলা সংসদের সাধারণ সম্পাদক নাহিদ হাসান প্রান্তিক, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট জেলা সংসদের আহ্বায়ক কমরেড মনীষা ওয়াহিদ, ছাত্র ইউনিয়ন নেতা কমরেড হাছান বখত চৌধুরী কাওছার, শাহীনুর রহমান, কামরান আহমদ মিজু প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য আসলাম খান বলেন, এই সরকারের সিন্ডিকেট হাজার হাজার কোটি টাকা রাতের অন্ধকারে লুটে নেয়। আন্তর্জাতিক বাজারে যখন তেলের দাম কমে, আমাদের দেশে তখন বাড়ে। আমরা যখন প্রতিবাদ করি, আন্দোলন করি তখন এই ভোট ডাকাত সিন্ডিকেটবাজ সরকার পোষা গুণ্ডাবাহিনী লেলিয়ে দেয়। এই অগণতান্ত্রিক দুঃশাসনে জনগণের দেয়ালে পিঠ ঠেকে গেছে।’

তিনি বলেন- একদিকে মানুষ দিন দিন আর্থিক সংকটে আক্রান্ত হয়ে মধ্যবিত্ত-নিম্নবিত্তে পরিণত হচ্ছে। অপরদিকে কোটিপতির সংখ্যা দিন দিন বাড়ছে। এ অবস্থা থেকে উত্তোরণের জন্য জনগণকে অতীতের ন্যায় রাজপথে নেমে আসতে হবে।

তিনি শোষণমুক্ত সমাজ প্রতিষ্ঠার আন্দোলনকে অগ্রসর করার লক্ষ্যে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সাথে জনগণকে সম্পৃক্ত হওয়ার আহ্বান জানান।