দিরাই সর. উচ্চ বালিকা বিদ্যালয়ের ক্রীড়া প্রতিযোগিতা সম্পন্ন

দিরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুর আলম চৌধুরী বলেছেন, জাতির নৈতিক অবক্ষয়ের যুগে যখন শিক্ষার্থীরা বই কলম থেকে দুরে সরে মোবাইল ও ফেসবুকে আশক্ত হচ্ছে, সেসময় দিরাই সরকারি উচ্চ বালিকা বিদ্যালয় ৪ দিনব্যাপী ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও আজকের বর্ণিল পুরস্কার বিতরণী অনুষ্ঠান সত্যিই প্রশংসার দাবিদার।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘তোমাদের মাঝে লুকিয়ে থাকা সুপ্ত প্রতিভা বিকাশে বেশি বেশি বই পড়তে হবে। বই পড়ার বিকল্প নেই। এর পাশাপাশি তোমাদের রীতিমতো শরীর চর্চা করতে হবে। কারণ লেখা পড়ার জন্য সুস্থ শরীর ও মনের প্রয়োজন। এজন্য খেলাধূলার কোনো বিকল্প নেই।

সোমবার (০৫ ফেব্রুয়ারি) দুপুরে দিরাই সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় দেশের প্রতিটি প্রগতিশীল আন্দোলন ও উন্নয়নে ছাত্রদের ভূমিকার প্রশংসা করে তিনি বলেন, ‘তাদের পথ ধরে তোমাদের এগিয়ে যেতে হবে। শিক্ষায় পিছিয়ে থাকা হাওর পাড়ে জ্ঞানের আলো জ্বালাতে তোমরা ব্রতি হবে। তোমরা নিজেকে সুনাগরিক গড়ে তুলে আমাদের মুখ উজ্জ্বল করবে সে আমাদের প্রত্যাশা।’

বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাফর ইকবাল এর সভাপতিত্বে এবং শরীর চর্চা শিক্ষক নুরুল ইসলাম ও আবুহেনার যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আজিজার রহমান, দিরাই প্রেসক্লাবের সভাপতি সামছুল ইসলাম সরদার খেজুর, সাধারণ সম্পাদক জিয়াউর রহমান লিটন, কোষাধ্যক্ষ প্রশান্ত সাগর দাস, বিদ্যালয়ের সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শৈলেন্দ্র চন্দ্র দাস, রাজিয়া বেগম।

বক্তব্য রাখেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক লালবাশিঁ দাস, সিনিয়র শিক্ষক গোলাম মোস্তফা সরদার রুমি, জিতু মিয়া, রফিকুল ইসলাম, আব্দুল কাদির, অজয় সিংহ প্রমুখ।অনুষ্ঠান শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন শিক্ষার্থী ও স্থানীয় শিল্পীরা।