দিরাই আসছেন কেন্দ্রীয় বিএনপি নেতা, পাল্টা কর্মসূচিতে উত্তাপ

বুধবার (২৬ অক্টোবর) দিরাই আসছেন বিএনপির কেন্দ্রীয় নেতা নজরুল ইসলাম খান। তাঁর দিরাই আগমনকে কেন্দ্র করে একই সময়ে পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করেছে উপজেলা বিএনপি। এ নিয়ে যে কোনো সময় সংঘাত-সংঘর্ষ হতে পারে; এমন আশংকা রয়েছে তৃণমূল নেতাদের।

দলীয় সূত্রে জানা যায়, বিএনপির কেন্দ্রীয় নেতা নজরুল ইসলাম খান বুধবার সকালে উপজেলার শ্যমারচর বাজারে কৃষকদের মাঝে বীজ বিতরণ ও দুপুরে উপজেলা বিএনপির সাবেক সভাপতি মরহুম আব্দুস শহীদ চৌধুরী স্মরণে শোকসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে। জেলা বিএনপির উপদেষ্টা, যুক্তরাজ্য প্রবাসী তাহির রায়হান চৌধুরী পাভেল এ অনুষ্ঠানের আয়োজন করেন। তিনি ইতোমধ্যে নিজ সমর্থকদের নিয়ে অনুষ্ঠান সফল করতে দিরাই-শাল্লায় নিজ বলয়ের লোকজন নিয়ে ব্যাপক শোডাউনের প্রস্তুতি নিচ্ছেন।

অপরদিকে দলকে পাশ কাটিয়ে উপজেলায় কোন অনুষ্ঠান করতে না দেওয়ার ঘোষণা দিয়েছে স্থানীয় বিএনপি।

এ ব্যাপারে তাহির রায়হান চৌধুরী পাভেল বলেন, বুধবার বিএনপির কেন্দ্রীয় নজরুল ইসলাম খানসহ জেলা নেতৃবৃন্দ দিরাই আসবেন আমার বাবা দিরাই উপজেলা বিএনপির সাবেক সভাপতি প্রয়াত আব্দুস শহীদ চৌধুরী স্মরণে শোকসভায়। এর আয়োজক উপজেলা বিএনপি। আমরা স্থানীয় বিএনপির সকলকে দাওয়াত দিয়েছি।

যদিও উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুর রশিদ চৌধুরী বলছেন, গঠনতন্ত্র অনুযায়ী স্থানীয় বিএনপিকে পাশ কাটিয়ে কেন্দ্রীয় নেতৃবৃন্দ দিরাই আসতে পারেন না। আমরা দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জেলা বিএনপির সভাপতি-সম্পাদক মহোদয়কে অবহিত করেছি। আমাদের বাদ দিয়ে বিএনপির কোনো অনুষ্ঠান করতে দেওয়া হবে না। আমরা মঙ্গল এবং বুধবার দিরাই এবং শ্যামারচর বাজারে বিক্ষোভ মিছিল ও সমাবেশের ডাক দিয়েছি। যে কোনো মূল্যে দলের গঠনতন্ত্র বিরোধী কাজ প্রতিহত করা হবে।

এদিকে বিএনপির দু’গ্রুপের একই সময়ে একই স্থানে কর্মসূচি ঘোষণায় বিব্রত বিএনপির তৃণমূল নেতারা। বিষয়টি সুন্দরভাবে সুরাহা করতে তারা কেন্দ্র ও জেলা নেতৃবৃন্দের হস্তক্ষেপ কামনা করেছেন।