দিরাইয়ে শিশু ধর্ষণ, আসামি ধরা পড়লো সিলেট থেকে

সুনামগঞ্জের দিরাইয়ে চাঞ্চল্যকর শিশু ধর্ষণ মামলার আসামি আব্দুল আহাদ (৪৫)কে সিলেটের এয়ারপোর্ট থানা এলাকা থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৯।

বুধবার (২১ সেপ্টেম্বর) সিলেট মহানগরীর এয়ারপোর্ট থানাধীন পীরগাঁও এলাকায় থেকে র‍্যাব-৯ এর একটি আভিযানিক দল তাকে গ্রেপ্তার করে। সে দিরাই পৌরসভার আনোয়ারপুর (উলুকান্দি) এলাকার বাসিন্দা আছির উদ্দিনের ছেলে।

বিষয়টি নিশ্চিত করেছেন, র‍্যাব-৯ এর মিডিয়া অফিসার এএসপি আফসান-আল-আলম।

তিনি জানান, গত ১৫ সেপ্টেম্বর সন্ধ্যায় ভিকটিম শিশুটি (১০) বাড়ির পার্শ্ববর্তী দোকান থেকে ফেরার পথে আসামি আব্দুল আহাদ তাকে মুখ চেপে ধরে দিরাই পৌরসভার আনোয়ারপুর উত্তরহাটি গ্রামস্থ বাদীর বসতবাড়ির সামনে ধানক্ষেতে নিয়ে গিয়ে জোরপূর্বক ধর্ষণ করে। এতে শিশুটি গুরুতর অসুস্থ হয়ে পড়লে এলাকাবাসীর সহায়তায় তার পরিবার প্রথমে দিরাই সরকারী হাসপাতালে এবং পরবর্তীতে সুনামগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করে।

পরবর্তীতে শিশুটির মা বাদী হয়ে ১৭ সেপ্টেম্বর রাতে নারী ও শিশু নির্যাতন দমন আইনে আব্দুল আহাদ (৪৫) কে আসামি করে সুনামগঞ্জের দিরাই থানায় জোরপূর্বক ধর্ষণ মামলা দায়ের করেন। পরবর্তীতে আসামিকে আইনের আওতায় নিয়ে আসতে র‌্যাব-৯ গোয়েন্দা তৎপরতা জোরদার করে।

এরই ধারাবাহিকতায় প্রাপ্ত গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৯, ইসলামপুর ক্যাম্পের একটি দল অভিযান চালিয়ে তাকে এয়ারপোর্ট থানাধীন পীরগাঁও এলাকা গ্রেপ্তার করে।

পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণ করার লক্ষ্যে গ্রেপ্তারকৃত আসামিকে সুনামগঞ্জ জেলার দিরাই থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন এএসপি আফসান-আল-আলম।