দিরাইয়ে আওয়ামী লীগের বিক্ষোভ সমাবেশ

প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনাকে বিএনপি-জামায়াত ও ছাত্রদল কর্তৃক হত্যার হুমকির প্রতিবাদে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছেন সুনামগঞ্জের দিরাই উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

শনিবার (৪ জুন) বেলা ১১টার দিকে উপজেলা আওয়ামী লীগের নেতৃত্বে দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। এরপর পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মিছিলটি থানা পয়েন্টে এসে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট সোহেল আহমদের সভাপতিত্বে এ সময় বক্তব্য দেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলতার উদ্দিন, সহ-সভাপতি সিরাজদৌলা, ছাদ মিয়া, আওয়ামী লীগ নেতা আসাদ উল্লাহ, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট অভিরাম তালুকদার, পৌর মেয়র ও যুবলীগ নেতা বিশ্বজিৎ রায়, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট রিপা সিনহা, ইউপি চেয়ারম্যান লিটন চন্দ্র দাস, শৈলেন্দ্র কুমার তালুকদার, কামাল উদ্দিন, শফিক মিয়া, সবুজ মিয়া, লালন মিয়া, কলিম উদ্দিন, কামনাশীষ রায় লিটন, মনিরুজ্জামান চৌধুরী, শহিদ সরদার, পারভেজ রহমান, রাজীব রায়, সাজু, সজিব নুর প্রমুখ।

এদিকে, পৌরসভার সাবেক মেয়র মোশাররফ মিয়ার নেতৃত্বে পৃথক বিক্ষোভ কর্মসূচি পালন করেছে আওয়ামী লীগের সাংসদবিরোধী অপর গ্রুপ। দিরাই বাজারের লঞ্চঘাট রোড থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

মিছিল শেষে দিরাই থানা পয়েন্টে পথসভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য দেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও দিরাই পৌরসভার সাবেক মেয়র মোশাররফ মিয়া, সমাজকল্যাণ সম্পাদক করম উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সদস্য বীর মুক্তিযোদ্ধা মংলা মিয়া, ধনীর রঞ্জন রায়, আব্দুজ জাহির, শংকর নাগ, আব্দুল হান্নান, উপজেলা যুবলীগের সভাপতি রঞ্জন রায়, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহন চৌধুরী প্রমুখ।