দিরাইয়ে সাংবাদিক সেজে মাদক ব্যবসা, গ্রেপ্তার ৩

সুনামগঞ্জের মাদক ব্যবসায়ী প্রীতম দাসসহ ৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। দিরাই থানা এসআই মিন্টু দাসের নেতৃত্বে বুধবার (১৬ নভেম্বর) রাত সাড়ে ১০টার দিকে অভিযান চালিয়ে মদ পানরত অবস্থায় দেড় লিটার চোলাই মদসহ উপজেলার মিলন বাজার এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- শাল্লা উপজেলার হবিবপুর ইউনিয়নের চাকুয়া গ্রামের সাবেক মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার মৃত গৌরাঙ্গ দাসের ছেলে প্রীতম দাস, দিরাই উপজেলার চরনারচর ইউনিয়নের লচিমপুর গ্রামের মৃত দয়াল দাসের ছেলে দিলু দাস ও বীর মুক্তিযোদ্ধা সুবোধ দাসের ছেলে অসীম দাস।

জানা যায়, ওই ৩ জন এলাকায় দীর্ঘদিন ধরে মদ, জুয়াসহ বিভিন্ন অসামাজিক কার্যকলাপ চালিয়ে আসছেন। এর মধ্যে প্রীতম দাস সাংবাদিকতার আড়ালে দীর্ঘদিন ধরে দেশি-বিদেশি মাদকদ্রব্যের রমরমা ব্যবসা করে আসছেন বলে এলাকায় জনশ্রুতি রয়েছে। বিগত দিনে তার দেশীয় মাদকের চালানের রমরমা ব্যবসার একটি ভিডিও ফুটেজ ভাইরাল হয়েছিল।

এলাকার অনেকে জানান, প্রীতম দাসের একমাত্র পেশা ছিল মাদক বিক্রি। এলাকায় মাদক সম্রাট হিসেবে চিহ্নিত তিনি। তার এই আড়ালের ব্যবসা আরও বৃদ্ধি করতে সাংবাদিকতার পরিচয়পত্র নেন তিনি। আর এই সাংবাদিক পরিচয় ব্যবহার করে চালিয়ে আসছিলেন মাদক ব্যবসা। তিনি নিজেকে দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকার শাল্লা উপজেলা প্রতিনিধি হিসেবে পরিচয় দিয়ে থাকেন। তবে দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকার সুনামগঞ্জ জেলা প্রতিনিধি আশিকুর রহমান পীর জানান, শাল্লায় তাদের কোনো প্রতিনিধি নেই।

দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল আলম জানান, মাদকবিরোধী আইনে নিয়মিত মামলা করে তাদেরকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।