দিরাইয়ে মহানবীকে নিয়ে ফেসবুকে কটূক্তি: অভিযুক্ত ব্যক্তি গ্রেপ্তার

সুনামগঞ্জের দিরাই উপজেলায় মহানবী হযরত মুহাম্মদ (স.) কে কটূক্তির অভিযোগে লিটন চন্দ্র দাস নামের এক ব্যক্তিকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মহানবী (স.) সম্পর্কে কুরুচিপূর্ণ মন্তব্য করায় তাকে আটক করা হয়।

শনিবার (১৭ আগস্ট) সন্ধ্যায় আইনশৃঙ্খলা বাহিনীর যৌথ প্রচেষ্টায় নিজ বাড়ি থেকে লিটনকে আটক করে পুলিশ। দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

লিটন চন্দ্র দাস দিরাই উপজেলার করিমপুর ইউনিয়নের শ্রীনারায়নপুর গ্রামের রন চন্দ্র দাসের ছেলে। পেশায় তিনি একজন পল্লী চিকিৎসক।

স্থানীয় সুত্রে জানা গেছে, লিটন ওইদিন বিকেলে তার ফেইসবুক পোস্টে মহানবী হযরত মুহাম্মাদ (স.) কে নিয়ে কুরুচিপূর্ণ একটি পোস্ট করেন। এ অবস্থায় স্থানীয় জনগণের মধ্যে ক্ষোভ ও অসন্তোষ সৃষ্টি হলে আইন-শৃঙ্খলা বাহিনীকে খবর দেন এলাকাবাসী। পরে সেনাবাহিনীর সহযোগীতায় লিটনকে আটক করে দিরাই থানা পুলিশ।

ঘটনার বিষয়ে জানতে দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাহমুদুর রহমান খোন্দকারের সাথে মুঠোফোনে বার বার যোগাযোগ করা হলে তিনি তা রিসিভ করেননি।

এ বিষয়ে দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরী সিলেট ভয়েসকে বলেন, ‘সেনাবাহিনীর সহযোগিতায় লিটন চন্দ্র দাসকে গ্রেপ্তার করা হয়েছে। ইতোমধ্যে তার নামে মামলা দায়ের করা হয়েছে। দুপুর ২টার দিকে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।’