দিরাইয়ে ভোক্তা অধিদপ্তরের অভিযান, শাপলা মিল সিলগালা

সুনামগঞ্জের দিরাইয়ে শাপলা মসলা এন্ড রাইছমিলে মরিচের গুড়ার সাথে ইটের মাটি মেশানোর অপরাধে ওই মিলটি সিলগালা করা হয়েছে। মঙ্গলবার (২৭ আগস্ট) দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সুনামগঞ্জের সহকারী পরিচালক মোহাম্মদ আল আমিন অভিযান চালিয়ে এ কাজটি করেন।

জানা যায়, মোহাম্মদ আল আমিন দিরাই কলেজ রোডের বিভিন্ন ফার্মেসি, মুদি দোকান ও মসলা মিলে অভিযান পরিচালনা করেন। ওই সময় কলেজ রোডের শাপলা মসলা এন্ড রাইছমিলে মরিচের গুড়ার সাথে ইটের লাল মাটি মেশানোর সত্যতা পেয়ে মিলটি সিলগালা করা হয়।

এছাড়া মেয়াদোত্তীর্ণ ঔষধ পাওয়ায় কলেজ রোডের সৈকত ফার্মেসীকে ৬ হাজার, সোয়েব সুপার শপকে ২ হাজার টাকা জরিমানাও করেন তিনি। অভিযানকালে কিরণময়ী ফার্মেসীতে ফার্মাসিস্ট না পাওয়ায় তাদের কে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়।

শাপলা মিলে সিলগালা এবং ফার্মেসী ও মুদি দোকানে জরিমানার সত্যতা নিশ্চিত করে মোহাম্মদ আল আমিন বলেন, ‘শাপলা মসলা এন্ড রাইছমিল ও কিরণময়ী ফার্মেসীর মালিক কে ২ সেপ্টেম্বর ভুক্তা অধিদপ্তর সুনামগঞ্জ কার্যালয়ে হাজির হয়ে উপযুক্ত কারণ দর্শাণোর নির্দেশ দেওয়া হয়েছে।’

এসময় উপস্থিত ছিলেন দিরাই প্রেসক্লাবের সভাপতি সামছুল ইসলাম সরদার খেজুর, ক্যাব দিরাইয়ের সভাপতি নাজমা বেগম, কলেজ রোড ব্যবসায়ী সমিতির সভাপতি সেলিম আহমেদ, সাধারণ সম্পাদক নিয়াজ মাহমুদ রিপন প্রমুখ।