দিরাইয়ে বিবিয়ানা মডেল কলেজে নবীন বরণ অনুষ্ঠিত

সুনামগঞ্জের দিরাইয়ে বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হলো বিবিয়ানা মডেল কলেজের নবীন বরণ।

এ উপলক্ষে বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) কলেজ প্রাঙ্গণে এক আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে কলেজ কর্তৃপক্ষ।

বিবিয়ানা মডেল কলেজ’র সভাপতি জাকির হোসেন বুকু’র সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ সিলেট অঞ্চলের পরিচালক প্রফেসর আব্দুল মান্নান খান।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর আব্দুল মান্নান খান বলেন, আমার প্রিয় জন্মস্থান হাওরপাড়ের দিরাইর এর বিবিয়ানা মডেল কলেজের অনুষ্ঠানে আসতে পেরে নিজেকে ধন্য মনে করছি। হাওরের অজপাড়াগাঁয়ে খুবই মনোরম পরিবেশে বিশাল কলেজ ক্যাম্পাস, সুশৃঙ্খল পরিবেশ, শিক্ষার্থীদের নিয়মানুবর্তিতা আমাকে অভিভূত করেছে। শিক্ষক অভিভাবক ও শিক্ষার্থীদের আন্তরিক সমন্বয় থাকলে যে আশার চেয়ে ও বেশি সফলতা লাভ করা যায়, আমাদের বিবিয়ানা মডেল কলেজ তারই বাস্তব উদাহরণ।

তিনি বলেন, সুনামগঞ্জ জেলা ও উপজেলা সদরের নামীদামী কলেজগুলোকে পিছনে ফেলে এইচএসসি পরীক্ষায় তিন বার জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান এবং সিলেট বিভাগের মধ্যে ১০তম স্থানে জায়গা করে বিবিয়ানা আমাদের হাওরবাসীকে ধন্য করেছে। এ সফলতা অব্যাহত থাকুক সে আমাদের প্রত্যাশা।

শিক্ষার্থীদের উদ্দেশ্য তিনি বলেন, আজকে যারা এখানে অতিথি হয়েছেন সবাই এই এলাকার সন্তান। আমরা অনেকটা হৃদয়ের টানে এখানে উপস্থিত হয়েছি। আগে আমাদের এলাকার যোগাযোগ ব্যবস্থা এতো উন্নত ছিল না। এতো শিক্ষা প্রতিষ্ঠান ছিলনা, আমি টংগর থেকে আড়াই ঘন্টা হেটে স্কুলে যেতাম। কঠোর পরিশ্রম আর অধ্যবসায়ের মাধ্যমে আমরা আজ অতিথির আসনে বসেছি। সবাই নিজ কর্মে প্রতিষ্ঠিত। তারা যদি সফল হতে পারে তোমরাও সফল হতে পারবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শাহজালাল বিজ্ঞান ওপ্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর মাহবুবুল হাকিম, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সহকারী পরিচালক প্রতাব চন্দ্র চৌধুরী, সিলেট মহানগর স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক দেবাংশু দাস মিঠু প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন ময়মনসিংহ অঞ্চলের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের প্রকৌশলী মোঃ নজরুল হাকিম। স্বাগত বক্তব্য রাখেন নৃপেন্দ্র চন্দ্র দাস।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন দিরাই প্রেসক্লাব সভাপতি সামছুল ইসলাম খেজুর, গ্রামীণ ব্যাংকের ব্রাঞ্চ ম্যানেজার জুলফিকার আলী, সাবেক ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান, ফকির মোহাম্মদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিলীপ কুমার দাস, নজরুল ইসলাম ধন মিয়া, আলাউর রহমান আলা, আব্দুল মান্নান, দ্বাদশ শ্রেণির ছাত্রী ঐশ্বী দাস, তমা দাস, নবীন শিক্ষার্থী আশা দাস প্রমূখ।