দিরাইয়ে আ.লীগের কেন্দ্রীয় নেতাদের ওপর হামলা

দীর্ঘ ৮ বছর পর সুনামগঞ্জের দিরাইয়ে অনুষ্ঠিত আওয়ামী লীগের সম্মেলনে দুই গ্রুপের সংঘর্ষে কমপক্ষে ১০ জন আহত হয়েছেন। এসময় হামলার শিকার হয়েছেন দলটির কেন্দ্রীয় নেতারা।

সোমবার (১৪ নভেম্বর) দুপুরে দিরাই ডিএডিসি মাঠে অনুষ্ঠিত সম্মেলনের শুরুর দিকে ইট-পাটকেল নিয়ে হামলা চালায় দিরাই আওয়ামী লীগের সাবেক মেয়র মোশারফ মিয়ার সমর্থকরা।

আওয়ামী লীগের একাংশ মঞ্চে উঠতে না পেরে এই হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছে আরেক অংশ। হামলার সময় স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের একাংশ মঞ্চে বসা কেন্দ্রীয় নেতাদের মানবঢাল তৈরি করে রক্ষা করেন। পরে অবশ্য পুলিশ হামলাকারীদের ছত্রভঙ্গ করে দেয়।

এসময় সম্মেলনে উপস্থিত আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদ, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, সদস্য আজিজুস সামাদ ডনসহ নেতাকর্মীদের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করে হামলাকারীরা।

কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন বলেন, এ হামলা আমাদের ওপর নয়, আমাদের দেশনেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর এ হামলা চালানো হয়েছে। হামলাকারীদের চিহ্নিত করে আইনে আওতায় নিয়ে আসা হবে।

হামলার এক ঘণ্টা পরে পুনরায় সম্মেলন শুরু হয়। এসময় জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান বলেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন ও উপজেলা যুবলীগের সভাপতি রঞ্জন রায়ের নেতৃত্বে মঞ্চে হামলার ঘটনা ঘটেছে। তাই মোশাররফ হোসেন ও রঞ্জন রায়কে দল থেকে বহিষ্কার করা হলো।