দরিদ্র মানুষের মুখে হাসি ফোটাতে পেরেছি : জেলা প্রশাসক

সিলেটের জেলা প্রশাসক, জালালাবাদ অন্ধ কল্যাণ সমিতির সভাপতি মো. মজিবর রহমান বলেছেন, দুর্যোগ-দুর্বিপাকে সরকারের পাশাপাশি সমাজকল্যাণমূলক প্রতিষ্ঠানগুলো এগিয়ে আসায় দরিদ্র অসহায় মানুষেরা অনেকটা লাভবান হয়েছেন। বন্যায় দরিদ্র অসহায় মানুষদের মাথাগোঁজার ঠাই বাসস্থানগুলোর ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। সরকার এ সকল বন্যাক্রান্ত মানুষের দুর্ভোগ লাঘবে এগিয়ে এসেছে। তেমনি সমাজহিতৈষী ব্যক্তিত্বসহ সেবামূলক প্রতিষ্ঠানগুলো সাহায্যের হাত প্রসারিত করায় আমরা দরিদ্র মানুষের মুখে হাসি ফোটাতে সক্ষম হয়েছি।

বুধবার (১৭ আগস্ট) সিলেট নগরীর ইসলামপুর মেজরটিলাস্থ জালালাবাদ অন্ধ কল্যাণ সমিতির উদ্যোগে বন্যাক্রান্ত সিলেট বিভাগের বিভিন্ন উপজেলার দুস্থ ও অসহায়দের মধ্যে নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি জালালাবাদ অন্ধ কল্যাণ সমিতির এ মহতি উদ্যোগকে স্বাগত জানান এবং জালালাবাদ চক্ষু হাসপাতালের সেবা কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন।

সমিতির সাধারণ সম্পাদক মুফতি মোহাম্মদ হাসানের পরিচালনায় অর্থ বিতরণ অনুষ্ঠানে বক্তব্য দেন সহ-সভাপতি, বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট আফতাব চৌধুরী।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, সমিতির সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা ব্যারিস্টার মোহাম্মদ আরশ আলী, নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক ডা. এম. এ. সালাম, সৈয়দ আবু সাদেক, ইশতিয়াক আহমদ সিদ্দিকী প্রমুখ।

পরে জেলা প্রশাসক মো. মজিবর রহমান সিলেট বিভাগের বিভিন্ন উপজেলার একশ অসহায়, দরিদ্র মানুষের মধ্যে ৫ হাজার টাকা করে নগদ অর্থ বিতরণ করেন।

এরপর জেলা প্রশাসক মো. মজিবর রহমান জালালাবাদ অন্ধ কল্যাণ সমিতি পরিচালিত জালালাবাদ চক্ষু হাসপাতালের বিভিন্ন বিভাগ ঘুরে দেখেন এবং কার্যক্রমের ব্যাপারে সন্তোষ প্রকাশ করেন। তিনি হাসপাতাল চত্বরে একটি নিম গাছের চারা রোপণ করেন। এ সময় সমিতির কর্মকর্তা ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।