দক্ষিণ সুরমা জালালপুর আনিলগঞ্জ উচ্চ বিদ্যালয়ে সংবর্ধনা অনুষ্ঠান

সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার জালালপুর আনিলগঞ্জ উচ্চ বিদ্যালয়ে ব্যারিস্টার নুরুল হুদা জুনেদের সংবর্ধনা ও শিক্ষার গুনগন মানোন্নয়ন করণীয় শীর্ষক মতবিনিময় সভা সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (২৯ আগস্ট) দুপুরে বিদ্যালয় প্রাঙ্গণে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

জালালপুর আনিলগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহ-নেওয়াজের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক আবুল কালাম আজাদের পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যারিস্টার নুরুল হুদা জুনেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জালালপুর আনিলগঞ্জ উচ্চ বিদ্যালয়ের সদ্য সাবেক প্রধান শিক্ষক মো. আখলাকুল আম্বিয়া বাতিন ও জালালপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডেরসদস্য মো. বাবুল মিয়া।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ব্যারিস্টার নুরুল হুদা জুনেদ বলেন, ‘আজকের শিক্ষার্থীরাই আগামী দিনের জাতির ভবিষ্যত কর্ণধার। বিগত ছাত্র আন্দোলনে আমাদের শিক্ষার্থীরা দেখিয়ে দিয়েছে তারা ঘুষ-দুর্নীতিমুক্ত বৈষম্যহীন বাংলাদেশ গঠন করতে চায়। আমাদের সকলের উচিত শিক্ষার্থীদেরকে সেইভাবে গড়ে তোলা। এজন্য প্রয়োজন গুণগত ও মানসম্পন্ন শিক্ষা। এতে আমার পক্ষ থেকে সার্বিক সহযোগিতা অব্যাহত থাকবে।’

সভাপতির বক্তব্যে মো. শাহনেওয়াজ বলেন, ‘গুনীজনের সম্মান না দিলে সমাজে গুনীজনের জন্ম হয়না। আমাদের সকলের উচিত গুনীজনকে সম্মানিত করা। তাহলে দেশ, জাতি ও সমাজ উপকৃত হবে।’

অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, জালালপুর আনিলগঞ্জ উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক জাহের আহমদ, সহকারী শিক্ষক আনওয়ার হোসাইন ও মোগলাবাজারের ব্যবসায়ী মনজুর আলম।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখে, দশম শ্রেণির শিক্ষার্থী মুন্নী বেগম ও ইংরেজীতে বক্তব্য রাখেন শাহদীন নেওয়াজ স্বাধীন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মানিক মিয়া, মতছির আলী, রিয়াজ মিয়া, আব্দুর রহিম, কনু মিয়া, মনই মিয়া, সিরাজ মিয়া, লিয়াকত মিয়া ও শানুর মিয়া প্রমুখ।