দক্ষিণ সুরমায় সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত

সিলেটের দক্ষিণ সুরমা উপজেলা প্রশাসনের উদ্যোগে সকল ধর্মের মানুষ ও সুধিজনের অংশগ্রহণে সামাজিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৯ সেপ্টেম্বর) সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সম্প্রীতি সমাবেশে বক্তারা বলেন, ইসলামসহ সকল ধর্ম অপর ধর্মের প্রতি সম্মান দিতে শিখিয়েছে। সম্প্রতি ধর্মীয় বিভাজন সৃষ্টি করে গুজব রটিয়ে একটি মহল সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চাইছে। এদের ব্যাপারে সবাইকে সোচ্চার থাকতে হবে এবং সম্প্রীতির বন্ধনকে আরও সুদৃঢ় করে দেশকে এগিয়ে নিতে হবে।

দক্ষিণ সুরমা উপজেলার নির্বাহী কর্মকর্তা নুসরাত লায়লা নীরার সভাপতিত্বে ও উপজেলা শিক্ষা কর্মকর্তা মহিউদ্দিন আহমদের পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন, দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ মাহবুবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাইফুল আলম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা খাদিজা খাতুন, মোগলাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সামছুদ্দোহা পিপিএম, দক্ষিণ সুরমা প্রেসক্লাবের সভাপতি আশরাফুল ইসলাম ইমরান, দক্ষিণ সুরমা উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সুবল চন্দ্র পাল, জেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক অরুণ দেবনাথ সাগর, বিশ্বজিত দাস ও উপজেলা ছাত্রলীগের ধর্ম বিষয়ক সম্পাদক আহসান হাবিব জাবেদ।

শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন উপজেলা মডেল মসজিদের পেশ ইমাম মাওলানা ইউনুস আলী ও গীতা পাঠ করেন রেবতীরমণ সরকারি উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মুক্তি সেন সামন্ত।

সম্প্রীতি সমাবেশে বিভিন্ন সম্প্রদায়ের নেতৃবৃন্দের পাশাপাশি জনপ্রতিনিধি, শিক্ষক, সুধীজন ও সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গসহ সর্বস্তরের জনসাধারণ উপস্থিত ছিলেন।

সম্প্রীতি সমাবেশের পূর্বে উপজেলা প্রাঙ্গণ থেকে একটি র‍্যালি বের হয়ে সিলেট-ফেঞ্চুগঞ্জ সড়ক প্রদক্ষিণ করে।