থিসিস ও রিসার্চ পেপার প্রতিযোগীতায় লিডিং ইউনিভার্সিটির বড় অর্জন

International Student-LED Conference -এ সিলেটের লিডিং ইউনিভার্সিটির ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের স্নাতক শিক্ষার্থীরা শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে Undergraduate Thesis Contest এ দ্বিতীয় স্থান এবং Undergraduate Research Paper Contest -এ তৃতীয় স্থান অর্জন করেছে।

গেল ২৪ ও ২৫ জুন ইউনিভার্সিটি অফ এশিয়া প্যাসিফিক-ইউএপি- বাংলাদেশে অনুষ্ঠিত এ প্রতিযোগিতার আয়োজন করে IEEE Bangladesh Section.

লিডিং ইউনিভার্সিটি ইলেক্ট্রক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের ২৩তম ব্যাচের তিনজন শিক্ষার্থী তারেক আনোয়ার শিকদার, সাদিয়া মুমতাহিনা এবং স্বর্ণালী দে এর সমন্বয়ে গঠিত ‘পাওয়ার বোস্টার’ দল গত ২৪ জুন বন্যা পরিস্থিতি থাকার কারণে অনলাইনের মাধ্যমের প্রতিযোগিতায় অংশগ্রহণ করে দুটি প্রতিযোগীতায় দ্বিতীয় এবং তৃতীয় হয়।

জয়ী হয় Undergraduate Thesis Contest-এ ডুয়েটের একটি দল এবং Undergraduate Research Paper Contest জয়ী হয় আইআইইউসির একটি দল।

উল্লেখ্য, ২য় ও ৩য় হবার পাশাপাশি উক্ত ‘পাওয়ার বোস্টার’ টিমের রিসার্চ পেপার Springer-Lecture Notes- এ প্রকাশিত হয়।

শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. কাজী আজিজুল মাউলা বলেন, লিডিং ইউনিভার্সিটির ইইই বিভাগ ধারাবাহিকভাবে সাফল্য অর্জন করে যাচ্ছে। তাদের এ অর্জন বিশ্ববিদ্যালয়ের জন্য গৌরবের এবং আগামীতে লিডিং ইউনিভার্সিটির শিক্ষার্থীরা আন্তর্জাতিক পর্যায়ে আরও নতুন নতুন সাফল্যের মাধ্যমে দেশের জন্য সুনাম বয়ে আনবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

ইইই বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক মোহাম্মদ কামরুজ্জামান এ অর্জনকে দীর্ঘদিনের প্রশিক্ষণের ফসল হিসেবে উল্লেখ করে বলেন, ইইই ডিপার্টমেন্টের সকল শিক্ষক আন্তরিকভাবে স্টুডেন্টদেরকে বিভিন্ন প্রজক্টে-থিসিসে সবসময় সহযোগিতা করে থাকেন। আগামীতেও লিডিং ইউনিভার্সিটি সেরা হবার লক্ষ্যে এগিয়ে যাবে; এ শুভকামনা করে তিনি শিক্ষার্থীদের অভিনন্দন জানান।

উক্ত দলের সুপারভাইজর গোলাম মাহফুজ চৌধুরী শিক্ষার্থীদেরকে উৎসাহ প্রদান করে বলেন, ভবিষ্যতেও তাদের আরও সুন্দর অর্জন লিডিং ইউনিভার্সিটি তথা সিলেটসহ বাংলাদেশকে গর্বিত করবে।