তীব্র দাবদাহের পর সিলেটে স্বস্তির বৃষ্টি

গেল কয়েকদিন থেকেই তীব্র দাবদাহে হাঁসফাঁস করছিলো সিলেটের জনজীবন। শনিবার ( ২১ সেপ্টেম্বর) সকাল থেকেই ছিলো রোদের তীব্রতা। সকাল গড়িয়ে দুপুুর আসতেই নেমে আসে স্বস্তির বৃষ্টি। দুপুর ২ টায় শুরু হয়ে প্রায় আধা ঘণ্টা ধরে চলে সেই বৃষ্টি।

কখনও মুষলধারে আবার কখনও গুড়ি গুড়ি বৃষ্টি। সাথে ছিলো বজ্রপাত আর শীতল বাতাস। আর এতে করে স্বস্তি আসে নগরজীবনে। স্বস্তিতে বৃষ্টিতে গা ভেজাতে দেখা গেছে অনেককেই।

তবে এই গরমে বৃষ্টি পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন স্থানীয়রা। তাদের মতে, বৃষ্টির পর তারা স্বস্তি ফিরে পেয়েছেন। তীব্র গরমের পর বৃষ্টিতে ভিজে তারা খুব উপভোগ করছেন সময়টাকে। একইসাথে শীতল বাতাসে বইছে বলে জনমনে বিরাজ করছে আনন্দ।

কলেজ শিক্ষার্থীর মাহবুব হোসেন বলেন, ‘গত কয়েকদিনের টানা গরমে খুব অস্বস্তি কাজ করছিল। আজ দুপুরে সিলেটে স্বস্তির বৃষ্টি হয়েছে। একই সাথে ঠান্ডা ঠান্ডা বাতাস অনুভব করছি৷ ভালোই লাগছে৷’

রিক্সাচালক আসুক উদ্দিন বলেন, ‘গত কয়েকদিনের গরমে বড় কষ্টে রিকশা চালিয়েছি। এখন বৃষ্টি হচ্ছে সিলেটে। বৃষ্টিতে ভিজে ঠান্ডা লেগে গেছে রীতিমত। তারপরও গরম থেকে রেহাই তো পাইছি, এতেই শান্তি।’

আজ দিনের জন্য আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস বলছে, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু–এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

সিলেট আবহাওয়া অধিদপ্তরের সহকারী আবহাওয়াবিদ শাহ মো. সজীব হোসাইন জানান, আজ বিকেল এবং রাতে ও হালকা বৃষ্টিপাত হতে পারে।