তাহিরপুরে সাবেক ইউএনও’র অনিয়ম ও দুর্নীতির তদন্তের দাবিতে মানববন্ধন

সালমা পারভিন

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সালমা পারভিনের দুর্নীতি ও অনিয়মের তদন্তের দাবিতে মানববন্ধন করেছে তাহিরপুরের ছাত্র-জনতা। তাঁর বিরুদ্ধে টেন্ডার ছাড়া পিওনের মাধ্যমে কাজ করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ ওঠেছে।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) দুপুরে উপজেলা পরিষদ চত্বরে ছাত্র জনতার ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সাবেক এ উপজেলা নির্বাহী কর্মকর্তার বিরুদ্ধে আনা সকল অনিয়ম ও দুর্নীতির সুষ্ঠু তদন্তের দাবি জানান মানববন্ধনে অংশগ্রহণকারিরা।

মানববন্ধনে বক্তব্য রাখেন ঠিকাদার তুজাম্মিল হক নাছরুম, মাহবুব চৌধুরী, নুরুল আবেদীন, তানজিম হাসান সোহাগ, ছাত্রদের পক্ষে আবু সাঈদ, রনি আহমেদ, নুরুল আবেদীন, মাহবুব মল্লিক চৌধুরী, তানজিম হাসান সোহাগ, ছাত্র প্রতিনিধি আবু সাঈদ, রনি আহমেদ প্রমুখ।

এসময় বক্তারা বলেন, ‘ইউএনও সালমা পারভিন ১৩ ডিসেম্ভর ২০২৩ তারিখে যোগদানের পর থেকেই তাহিরপুর উপজেলার সকল সেক্টরে অনিয়ম ও দুর্নীতির স্বর্গরাজ্যে পরিণত করেছেন। কোন নিয়ম নীতি অনুসরণ না করে কোন টেন্ডার প্রক্রিয়া ছাড়াই কথিত পিয়ন দ্বারা প্রায় কোটি টাকার কাজ করেছেন।’

অনিয়ম ও দুর্নীতির কথা তুলে ধরে ঠিকাদার তুজাম্মিল হক নাসরুম বলেন, ‘ইউএনও’র অনিয়মের কাজের মধ্যে রয়েছে- উপজেলা পাবলিক লাইব্রেরীর দ্বিতল ভবনটিকে নিজস্ব ক্ষমতাবলে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষ বানানো, উপজেলা পরিষদের ব্যাচেলর কোয়ার্টার, গেজেটেড কোয়ার্টার, উপজেলা পরিষদের অভ্যান্তরে দুটি রাস্তাসহ অনেক কাঈ-যা তিনি নিজের ক্ষমতাবলে করেছেন।’

উল্লেখ্য, সালমা পারভিন ইউএনও’র দায়িত্ব নেয়ার পর বিগত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের যাতায়াত ভাড়ার ২১লক্ষ টাকা আত্মসাৎ করার অভিযোগ ওঠে। এ নিয়ে কর্মকর্তাদের মাঝে ক্ষোভ দেখা দেয় এবং এই বিষয়টি নিয়ে তখন বিভিন্ন প্রিন্ট মিডিয়ায় সংবাদ প্রকাশিত হয়।