তাহিরপুরে নদীতে নিখোঁজ ব্যক্তির মরদেহ উদ্ধার

সুনামগঞ্জের তাহিরপুরে পর্যটকবাহী চলন্ত নৌকা থেকে বিদ্যুতের তারে শক খেয়ে বৌলাই নদীতে ডুবে নিখোঁজ হওয়া জানে আলম জান্টু (৩৫) নামক এক রাজমিস্ত্রির লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। নিখোঁজ জানে আলম জান্টু তাহিরপুর উপজেলা সদরের উজান তাহিরপুর গ্রামের আব্দুল লতিফের ছেলে।

শনিবার (৮ জুলাই) দুপুর ১২টায় উপজেলা সদর বাজার সংলগ্ন বৌলাই নদীতে পর্যটকবাহী চলন্ত নৌকা থেকে পল্লী বিদ্যুৎ এর তারে শখ খেয়ে পানিতে ডুবে নিখোঁজ হয় জান্টু। নিখোঁজের পর প্রায় তিন ঘণ্টা পুলিশ ও স্থানীয়রা জাল ফেলে খোঁজাখুঁজি করলেও পাওয়া যায়নি। পরে বিকাল তিনটায় জেলা সদর থেকে ফায়ার সার্ভিসের একটি ডুবুরি দল এসে ২০মিনিটের উদ্ধার তৎপরতা চালিয়ে জান্টুর লাশ উদ্ধার করে।

পর্যটকবাহী নৌকা চালক ও স্থানীয় সূত্রে জানাযায়, জান্টু নব নির্মিত একটি পর্যটকবাহী নৌকায় বাথরুমের কাজ করতে আসেন। নৌকাটি তাহিরপুর বাজার ঘাট থেকে চালিয়ে নৌকা মালিক পার্শবর্তী রতনশ্রী গ্রামের ইয়াজুল হকের বাড়ি ঘাটে নেয়ার সময় নৌকার ছাদে দাঁড়িয়ে ছিলেন তিনি। এ সময় বৌলাই নদীর উপরে থাকা পল্লী বিদ্যুৎ এর ১১কেবি এক্সেস এসটি লাইনে শক খেয়ে সঙ্গে সঙ্গে পানিতে পড়ে যান তিনি। পরে চলন্ত নৌকায় সাথে থাকা লোকজন খোঁজাখুঁজি করলেও তাকে পাওয়া যায় নি।

বিষয়টি নিশ্চিত করে তাহিরপুর ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ কামাল পাশা বলেন, আমাদের স্টেশনে ডুবুরী না থাকায় সুনামগঞ্জ থেকে ডুবুরি আসতে একটু দেরি হয়েছে। পরে ডুবুরী দলের প্রচেষ্টায় লাশ উদ্ধার করা হয়।

তাহিরপুর থানার অফিসার ইনচার্জ সৈয়দ ইফতেখার হোসেন বলেন, ফায়ার সার্ভিসের সহযোগিতায় লাশ উদ্ধার করা হয়েছে। লাশের সুরতহাল প্রতিবেদন তৈরী করে ময়না তদন্তের জন্য সুনামগঞ্জ মর্গে পাঠানো হচ্ছে।